আজকের শিরোনাম :

কাপাসিয়ায় চেয়ারম্যান প্রার্থী মাহাবুব উদ্দিন সেলিমকে কারণ দর্শানোর নোটিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ১২:০৯

গাজীপুরের কাপাসিয়ায় শোভাযাত্রা ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর প্রার্থী পরিচয় দেওয়ায় চেয়ারম্যান প্রার্থী মাহাবুব উদ্দিন আহম্মেদ সেলিমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও জেলা রিটার্নিং অফিসার। 

রবিবার বিকালে গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও জেলা রিটার্নিং কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান  সাংবাদিকদের এ তথ্য জানান। 

তিনি বলেন, উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন ২০২৪ উপলক্ষে আচরণবিধি লঙ্ঘন বিষয়ে কারণ দর্শানোর এ নোটিশ দেওয়া হয়েছে। 

চিঠিতে লেখা রয়েছে, উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন ২০২৪ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে মাহাবুব উদ্দিন আহম্মেদ সেলিম প্রতীক বরাদ্দ পাওয়ার পর নির্বাচনী প্রচারণা শুরু করে মোটরসাইকেলসহ শোভাযাত্রার ভিডিও ক্লিপিংসহ তথ্যাদি পাওয়া গেছে। যা উপজেলা পরিষদ (নির্বাচন-আচরণ) বিধিমালা ২০১৬ অনুসারে বিধি ১৩ (১) সুস্পষ্ট লঙ্ঘন। আরো বলা হয়েছে, আপনার জনসভায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত থেকে মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নামে আপনাকে প্রার্থী হিসেবে পরিচয় করিয়ে দিচ্ছে। যা সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি নির্বাচনী প্রচারণায় সামিল এবং উপজেলা পরিষদ (নির্বাচন বিধিমালা) ২০১৬ অনুসারে ২২(১) ধারায় সুস্পষ্ট লঙ্ঘন। 

ইতিপূর্বে গত ২১ /৪ /২০২৪ তারিখে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে আপনাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। 

চেয়ারম্যান প্রার্থী মাহাবুব উদ্দিন আহম্মেদ সেলিম কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি উপজেলা পরিষদ নির্বাচনে আনারস মার্কা নিয়ে নির্বাচন করছেন। 

এবিএন/নুরুল আমিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ