হবিগঞ্জে অবৈধভাবে মাটি উত্তোলন, দুই ব্যক্তিকে ১ লক্ষ টাকা জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১৪:১৯

চুনারুঘাটে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের অভিযোগে প্রশান্ত কর নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম মাহবুব অভিযান চালিয়ে তাকে এ অর্থদ- প্রদান করেন।

স্থানীয়রা জানান, চুনারুঘাট সদর ইউনিয়নের শাইলগাছ-গোগাউড়া নামক স্থানে কৃষি জমি থেকে মাটি উত্তোলন করে বিক্রি করছিল একই উপজেলার বড়াইল গ্রামের মৃত প্রাণেশ করের ছেলে প্রশান্ত কর। বিষয়টি গত শনিবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম মাহবুরের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় তিনি ঘটনাস্থলে ভ্রাম্যমান আদালত বসিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী তাকে ৫০ হাজার টাকা অর্থদ- প্রদান করেন। অভিযানে সহযোগিতা করেন চুনারুঘাট থানা পুলিশের একটি টিম।

অপরদিকে বাহুবল উপজেলার ৭নং ভাদেশ্বর ইউনিয়নে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়েছে। শনিবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শিবরাজ চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। 

এ সময় ভাদেশ্বর ইউনিয়নের কান্দিগাঁও নামক স্থানে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে উপজেলার হাফিজপুর গ্রামের মৃত মোফাজ্জল হোসেন এর ছেলে মোঃ তোফায়েল আহমেদ সুজাতকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন বাহুবল মডেল থানার এসআই এখলাছুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিবরাজ চৌধুরী।

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ