ভূরুঙ্গামারী এনা পরিবহন কাউন্টারে ‘স্বপ্নযাত্রী অবসর’ পাঠাগার উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১২:২১

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের উদ্যোগে অবসর পাঠাগারের ১৫তম শাখা উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) সকালে ভূরুঙ্গামারী বাসস্ট্যান্ডে এনা পরিবহন কাউন্টারে এ পাঠাগারের আনুষ্ঠানিক  উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন স্বপ্নযাত্রী ফাউন্ডেশনের উদ্যোক্তা লায়ন কামাল হোসেন।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সোনাহাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ বাবুল আক্তার, প্রেসক্লাবের সভাপতি আনোয়ারুল হক, উত্তর ধরলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, এনা কাউন্টারের ম্যানেজার আমিনুর রহমান প্রমুখ। 

বাস কাউন্টারে যাত্রী টিকিট কেটে বেশির ভাগ সময়ই গাড়ির জন্য অপেক্ষায় থাকেন। এই অবসর সময়টুকু যাতে আনন্দদায়ক ও গঠনমূলক কাজে লাগে, সে জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নযাত্রী ফাউন্ডেশন। বাস ছাড়ার আগে অপেক্ষার সময়ে এই পাঠাগার থেকে যাত্রীরা পছন্দের বই নিয়ে পড়তে পারবেন। ব্যতিক্রমী এ পাঠাগারের নাম দেওয়া হয়েছে ‘স্বপ্নযাত্রী অবসর পাঠাগার’।

এনা কাউন্টারে গিয়ে দেখা যায়, বড় আকারের একটি শেলফে সাজিয়ে রাখা হয়েছে মুক্তিযুদ্ধের ইতিহাসসংবলিত বই, বঙ্গবন্ধুর জীবনী, উপন্যাস ও গল্পের বই, কাব্যগ্রন্থ, ধর্মীয় বই, সায়েন্স ফিকশন, প্রবন্ধ ও ভ্রমণকাহিনি। আছে শিশুতোষ গল্পের বইও।

এবিএন/এ এস খোকন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ