সিরাজগঞ্জে ফিটনেসবিহীন গাড়ি আটক ও জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪, ১৭:৫১

সিরাজগঞ্জে জেলা প্রশাসন, বিআরটিএ ও ট্রাফিক পুলিশের যৌথ অভিযান চালিয়ে শতাধিক ফিটনেসবিহীন গাড়ি আটক ও জরিমানা করা হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সিরাজগঞ্জের নলকা, কড্ডা, বাজার স্টেশনসহ শহরের বিভিন্ন স্থানে বুধবার প্রায় দিনভর জেলা প্রশাসন, বিআরটিএ ও ট্রাফিক পুলিশের যৌথ অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানে ড্রাইভিং লাইসেন্স, ফিটনেসবিহীন বাস, ট্রাক, সিএনজি চালিত অটো টেম্পু বিভিন্ন ধরনের যানবাহন আটক করা হয় এবং চালকদের জরিমানা করা হয়েছে। 

এ বিষয়ে সিরাজগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) জাফর উল্লাহ্ বলেন, সিরাজগঞ্জ শহর,কড্ডা মোড়, বেলকুচি চালা, নলকা, চান্দাইকোনাসহ বিভিন্ন স্থানে ট্রাফিক পুলিশের বিশেষ টিম কাজ করছে। জেলায় ফিটনেসবিহীন থ্রী হুইলার, বাস, ট্রাক ও অন্যান্য পরিবহন রয়েছে সেগুলোও আটক করে মামলা দেয়া হচ্ছে। ফিটনেসবিহীন গাড়ি রাস্তা থেকে নির্মুল না করা পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) সিরাজগঞ্জের সহকারী পরিচালক (ইঞ্জি:)  মো. আলতাফ হোসেন বলেন, জেলা প্রশাসনের সহযোগিতায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর চেয়ারম্যান মহোদয়ের  নির্দেশনায় জেলার বিভিন্ন স্থানে জেলা প্রশাসন ও বিআরটিএ সিরাজগঞ্জ  সার্কেলের সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। 

এ সময় মহাসড়কে অতিরিক্ত গতির যানবাহন ও অযান্ত্রিক যানবাহনের বিরুদ্ধে ৪টি মামলার বিপরীতে মোট ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ অভিযান পরিচালনা করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলে রাব্বি। জেলা প্রশাসন ও বিআরটিএ সার্বক্ষকি এ ব্যাপারে তৎপর রয়েছে বলে তিনি উল্লেখ করেন। 

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ