রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন জমা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৪, ১২:৪৫

আসন্ন  ষষ্ঠ  উপজেলা পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁও জেলায় ৫ টি উপজেলা রয়েছে। সেগুলোর ভোট হবে তিনটি ধাপে। তবে প্রথম ধাপের মনোনয়ন দাখিল ইতিমধ্যে শেষ হয়েছে।  রবিবার ২১ এপ্রিল  দ্বিতীয় ধাপে রাণীশংকৈল উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য অনলাইনে মনোনয়ন দাখিলের করেছেন প্রার্থীদরা। 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবার তিনটি পদের বিপরীতে ১৩ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে এবার যেহেতু আওয়ামী লীগের সিদ্ধান্ত মোতাবেক কেউ দলীয় পরিচয় বহন করে নির্বাচনে জোরপূর্বক দলীয় নেতাকর্মীদের দিয়ে ফাঁইদা নিতে পারবে না তাই একই দলের অনেক প্রার্থী মনোনয়ন পত্র অনলাইনে জমা দিয়েছে। 

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রাণীশংকৈল উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা  দিয়েছেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সইদুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকদ আহাম্মেদ হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল কাদের।

অপরদিকে দিকে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা করেছেন পদে রাণীশংকৈল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান সোহেল রানা, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যাপক প্রশান্ত বসাক, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদকদ রমজান আলী, উপজেলা কৃষক লীগের সভাপতি প্রধান শিক্ষক বাবর আলী, ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক দিগেন্দ্রনাথ রায়সহ জাতীয়তাবাদী দল বিএনপি নেতা হযরত আলী। 

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে  ৩ জন মনোনয়ন জমা দিয়েছেন- উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান  মাহফুজা বেগম পুতুল, ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ফরিদা ইয়াসমিন ও শারমিন আক্তার।

উল্লেখ্য যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে আগামী ২৩ এপ্রিল, আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল আপিল নিস্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল প্রত্যাহারে শেষ সময় ৩০ এপ্রিল ও প্রতীক বরাদ্দ ২ মে বৃহস্পতিবার এবং ভোট গ্রহণ হবে আগামী ২১ মে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিরতি হীন বিকাল ৪টা পর্যন্ত। 

রাণীশংকৈল উপজেলায় একটি পৌরসভা ও ৮টি ইউনিয়ন রয়েছে। এবং মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৩ শত ৯১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯৪ হাজার ২ শত ৮১ জন ও মহিলা ভোটার ৮৯ হাজার ১ শত১০ জন।মোট ভোট কেন্দ্রে সংখ্যা ৬৬টি।

এবিএন/মোঃ মোবারক আলী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ