শরীয়তপুরে হিটস্ট্রোকে অটোরিকশা চালকের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২৪, ১৯:৫৬

শরীয়তপুরে অতিরিক্ত গরমে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে হারুন চৌকিদার (৪৩) নামে এক অটোরিকশা চালকের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রোববার (২১ এপ্রিল) দুপুরে জেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে।

নিহত হারুন চৌকিদার নড়িয়া উপজেলার মোক্তারেরচর ইউনিয়নের নয়ন মাদবরকান্দি এলাকার আলী হোসেন চৌকিদারের ছেলে।

হাসপাতাল ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দীর্ঘদিন ধরে হারুন চৌকিদার জীবিকা নির্বাহ করতে জেলা শহরে অটোরিকশা চালিয়ে আসছেন। প্রতিদিনের মতো রোববার দুপুরে প্রচণ্ড তাপদাহ উপেক্ষা করে ডিসি অফিস এলাকায় যাত্রী পরিবহন করছিলেন। এ সময় তার অটোরিকশাটির সামনের চাকায় যান্ত্রিক ত্রুটি দেখা দিলে নিজেই অটোরিকশাটি ঠেলে ৬ মিনিটের দূরত্বে জেলা পরিষদের সামনের একটি গ্যারেজে নিয়ে আসেন। পরে তিনি ত্রুটিপূর্ণ চাকাটি খুলে হাওয়া দিচ্ছিলেন।

এ সময় তিনি প্রচণ্ড গরমে ঘেমে হঠাৎ করে অসুস্থ হয়ে নিচে পড়ে যান। বিষয়টি দেখতে পেয়ে স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক হারুনকে মৃত বলে ঘোষণা করেন।

হারুন চৌকিদারের চাচাতো ভাই আইনজীবী শামসুজ্জামান সেকেন্দার বলেন, ‘আমার চাচাতো ভাই তাপদাহের মধ্যে অটোরিকশা নিয়ে বের হয়েছিলো। অটোরিকশাটির সমস্যা দেখা দিলে নিজেই সেটি খুলে মেরামত করার চেষ্টা করছিলো। অতিরিক্ত গরমে পরিশ্রম করায় অসুস্থ হয়ে পড়েন হারুন। হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়।’

জানতে চাইলে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাবিকুন নাহার বলেন, স্বজনদের কাছ থেকে জানতে পারি অতিরিক্ত গরমে কাজ করার ফলে হঠাৎ অসুস্থ হয়ে যান হারুন নামের ওই ব্যক্তি। রোগীর স্বজনরা তাকে অ্যাম্বুলেন্সে করে সদর হাসপাতালে সামনে নিয়ে আসলে, আমি অ্যাম্বুলেন্সে গিয়ে তাকে দেখি। হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। অতিরিক্ত গরমে কাজ করার ফলে হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ