দিনাজপুরে জাল টাকাসহ ২ জন আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৪, ১৪:৫৩

শহরে একটি আবাসিক হোটেল থেকে জাল টাকা ও জাল টাকা তৈরি সরঞ্জামসহ ২ সদস্যদের অভিযানে দুজনকে আটক করা হয়েছে।

দিনাজপুর ১৩ ক্যাম্পের উপপরিচালক মিডিয়া মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আজ শনিবার দুপুর সাড়ে ১২টায় এ তথ্য সাংবাদিকদের নিশ্চিত করা হয়েছে। 

তিনি জানান, আজ শনিবার ভোর রাতে দিনাজপুর শহরের স্টেশন রোডে আবাসিক হোটেল সাহারা তৃতীয় তলায় ২০২ নম্বর কক্ষ থেকে জাল টাকা ও জাল টাকা তৈরি সরঞ্জামসহ  দুজনকে আটক করা হয়েছে। 
 
ওই কক্ষ থেকে উদ্ধার করা হয়, ৪০টি  ১০০০ টাকার জাল নোট, টাকা তৈরিতে ব্যবহৃত (রর) দুই বোতল, ৯৬০ গ্রাম তরল কেমিক্যাল, আয়োডিয়াম কিউ ৩৫০ গ্রাম, ফিটকিরি ৪ টি, স্বচ্ছ সাদা রঙ্গের  কাচ এবং ২ টি রঙ্গিন কাচ, ৪ টি প্লাস্টিকের তৈরি সাদা ড্রপার, ১০৩০ পিস ১০০০ নোট তৈরির আকার কত্তন কৃত জাল টাকা তৈরীর জাল রঙ্গিন সাদা কাগজ, দুটি কসটেপ, একটি মাঝারি মমবাতি উদ্ধার করা হয়।

ঘটনাস্থল থেকে জাল টাকা  তৈরির কাজে নিয়োজিত আসামী দিনাজপুর সদর উপজেলার ওমর পাইল গ্রামের শফিউদ্দিন মাহমুদের পুত্র সুলতান মাহমুদ (৫৫) ও দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার রাঘবেন্দপুর গ্রামের শামসুদ্দিনের পুত্র মানিক মিয়াকে (৩৭) আটক করা হয়। 

সূত্রটি জানায়, এ চক্রটি এভাবে জাল টাকা তৈরি করে বাজারে ছড়িয়ে জনসাধারণের মধ্য  বিভ্রান্ত সৃষ্টি করছে। তাদের জিজ্ঞাসাবাদে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। ওইসব তথ্য বিশ্লেষণ করা হচ্ছে।  তাদের সহযোগিতার আটক করতে র‌্যাব সদস্যদের অভিযান চলমান রয়েছে।

আটক দুজনকে আজ দুপুর সাড়ে ১২টায় কোতোয়ালি থানায় সোপর্দ করে র‌্যাব সদস্যদের পক্ষ হতে  বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে।

দিনাজপুর কোতোয়ালি থানার ওসি মো. ফরিদ হোসেন জানান, গ্রেফতারকৃত ওই দুইজন আসামীকে আজ শনিবার বিকেলে সদর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে তাদের জিজ্ঞাসাবাদ এর জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করা হবে। আদালত থেকে রিমান্ড মঞ্জুর করা হলে, তাদের জিজ্ঞাসা বাদে জাল টাকা তৈরি ও বিস্তারের বিষয় তথ্য উদঘাটন করা সম্ভব হবে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ