কুষ্টিয়ায় বিল দখল নিয়ে সংঘর্ষ, ছাত্রলীগ কর্মী গুলিবিদ্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ২১:০৮

কুষ্টিয়ার দৌলতপুরে বিল দখলকে কেন্দ্র করে গ্রামবাসীর সাথে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ ও তার সমর্থকদের  সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গুলিবর্ষণের ঘটনায় শাহেদ আহমেদ নামের ছাত্রলীগ কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন আরো ৩ গ্রামবাসী।  গুলিবিদ্ধ শাহেদকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলার বোয়ালিয়া এলাকায় বোয়ালিয়া বিল দখল করাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গ্রামবাসীদের পক্ষে দুই ভাই মিজানুর রহমান (৪৫), মিনহাজ মির (৪০) ও আক্তারুল ইসলাম (৩৫) আহত হয়েছেন। আর গুলিবিদ্ধ ছাত্রলীগ কর্মী শাহেদ আহমেদ (২৩) এর বাড়ি কুষ্টিয়া শহরতলীর মোল্লাতেঘরিয়া এলাকায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দৌলতপুর থানার ওসি তদন্ত রাকিবুল হাসান বলেন, বিল ইজারাকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের সাথে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছেন। আমরা গুলি করার বিষয়ে শুনেছি তবে কারা করেছে তা এখনো নিশ্চিত হতে পারিনি, তদন্ত সাপেক্ষে বলা যাবে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ নিউজ২৪কে বলেন, এলাকার বিলটি অবৈধভাবে দখল করে রেখেছিল এলাকার আব্দুল মতিনের লোকজন। এবার জেলা প্রশাসনের পক্ষ থেকে ইজারার বিজ্ঞপ্তি দেয়া হলে নিয়ম মেনে আমি ইজারা নিই। পয়লা বৈশাখ থেকে প্রশাসনের পক্ষ থেকে আমি বিলটি বুঝে নিই। বৈশাখের ২ তারিখে বিলে আমি মাছ ছাড়ি। এ খবর জানতে পেরে আজ শুক্রবার ছাত্রলীগের কর্মীরা যান পিকনিক করতে। এ সময় আব্দুল মতিন ও তার অনুসারীরা হামলা চালিয়ে গুলিবর্ষণ করে।  

এদিকে বিলের জমির মালিকানা দ্বাবিকারী আব্দুল মতিন বলেন, আর এস রেকর্ড অনুসারে এই বিলের মালিক আমরা। এখানে সরেজমিনে সরকারের কোন খাস জমি নাই। তবে এস এ রেকর্ড অনুসারে সরকার এই বিল ইজারা দিয়ে থাকে। যা আমি প্রতি বছর ইজারা নিয়ে থাকি। তবে এবার কোন নোটিশ ছাড়াই বিল ইজারার কথা বলে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ প্রায় শতাধিক ক্যাডার বাহিনীর সাথে নিয়ে আমার বিলে চাষ করা মাছ ধরতে নামে। এসময় এলাকাবাসীসহ আমি বাধা দিতে গেলে তার সাথে আসা ক্যাডার বাহিনীসহ গ্রামবাসীর উপর হামলা চালায় ও গুলি করে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সুতপা রায় বলেন, ‘সাহেদ নামের এক যুবক গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন। এখন তিনি চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন। ’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ