আজকের শিরোনাম :

গাজীপুরে বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৪, ১৩:৪৩

গাজীপুরের কাশিমপুরে ব্যাটারি কারখানার বয়লার বিস্ফোরণে এক চীনা নাগরিকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও ৬ জন।

মঙ্গলবার দিবাগত রাতে কাশিমপুরের দক্ষিণ পানিশাইলের পলাশ হাউজিং এলাকায় টং রুই ইন্ডাস্ট্রিজ নামের ব্যাটারি কারখানায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের উপপরিচালক আবদুল্লাহ আল আরেফিন।

নিহত চীনা নাগরিক পু সুকি। তিনি ওই কারখানায় প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন। আহতদের মধ্যে ৫ জনকে স্থানীয় হাসপাতালে এবং অপরজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা জানান, গাজীপুরের দক্ষিণ পানিশাইল এলাকায় স্থানীয় টং রুই ইন্ডাস্ট্রিজ নামের সেমিপাকা ব্যাটারি কারখানা ভবনে হঠাৎ করে বয়লার বিস্ফোরণ ঘটে। এ সময় তারা বয়লারটি মেরামত করছিলেন। বিস্ফোরণে চীনা নাগরিকসহ কয়েকজন দগ্ধ হন ও পাশে থাকা লাকড়িতে আগুন লেগে যায়। 

খবর পেয়ে কাশিমপুরের সারাবো ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই হতাহতদের স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

কাশিমপুর থানার ওসি (অপারেশন) মহিউদ্দিন জানান কারখানাটি ঈদের ছুটির কারণে এক সপ্তাহ বন্ধ ছিল। ছুটি শেষে কারখানাটি চালু হলে সন্ধ্যায় কারখানার বয়লার সমস্যা দেখা দিলে তা মেরামতের জন্য চীনা প্রকৌশলী চেষ্টা করেন। এক পর্যায়ে বয়লার বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলে ওই চীনা প্রকৌশলী নিহত ও অপর ৬ জন আহত হন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ