আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে ভ্যাপসা গরমে জনজীবন অতিষ্ঠ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৪, ১১:৪১

সিরাজগঞ্জে প্রচন্ড তাপপ্রবাহ ও ভ্যাপসা গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। বৈশাখের শুরুতে মঙ্গলবার সকাল থেকে এ গরমের প্রভাব বাড়ছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে এ জেলায় তাপপ্রবাহ ও ভ্যাপসা গরমের প্রভাব পড়েছে। বিশেষ করে বেলা বাড়ার সাথে সাথে এই গরম ও তাপ প্রবাহ সৃষ্টি হচ্ছে। এতে শহর ও গ্রামঞ্চলে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এ অসহ্য গরমে শহরাঞ্চলে রিকশাসহ বিভিন্ন ছোটখাট যানবাহন চলাচলসহ জন সমাগম কমছে। এতে শ্রমজীবী মানুষেরা চরম বিপাকে পড়েছে এবং কৃষকেরাও মাঠে নামতে হিমশিম খাচ্ছে। 

শহরাঞ্চলের ব্যবসায়ীরা বলছেন, এ প্রচন্ড তাপপ্রবাহ ও গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এ কারণে বিভিন্ন দোকানে ক্রেতাদের সমাগম কমে গেছে। এতে বেচাকেনা না হওয়ায় অনেক দোকানি হতাশায়। এছাড়া প্রচন্ড গরমে ফুটপাতেও দোকান ব্যবসা করা যাচ্ছে না। এদিকে এ তাপ প্রবাহ ও গরমের প্রভাব শুরু থেকে ডাব, আইসক্রীম, ঘোল, দই, ঠান্ডা জাতীয় বিভিন্ন খাদ্য সামগ্রীর দাম বৃদ্ধি পেয়েছে। এ বিষয়ে আবহাওয়াবিদরা বলছেন, মঙ্গলবার সকালে সিরাজগঞ্জের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। এ তাপপ্রবাহ আরো সপ্তাহব্যাপী চলতে পারে বলে তারা উল্লেখ করেন।  

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ