আজকের শিরোনাম :

সিজারের সময় গৃহবধূর মৃত্যু, জীবিত নবজাতক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৪, ০০:৩৫

বাগেরহাট মোরেলগঞ্জে সিজারের অপারেশনের সময় মোসা. খুকু বেগম (৩২) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে মোরেলগঞ্জ পৌর সদরের রাইসা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

খুকু বেগম মোরেলগঞ্জ উপজেলার হোগলাবুনিয়া ইউনিয়নের গোদাড়া গ্রামের আবু সুফিয়ানের স্ত্রী। তার আরও একটি কন্যাসন্তান রয়েছে।

স্থানীয়রা জানান, মোরেলগঞ্জ পৌর সদরের রাইসা ক্লিনিকের চিকিৎসক রাহুল দেব বিশ্বাসের তত্ত্বাবধানে সিজারের সময় একটি কন্যা সন্তানের জন্ম হয়। এরপর খুকু বেগম মারা যান। ঘটনার পরে ক্লিনিক কর্তৃপক্ষ তড়িঘড়ি করে স্বামীর কাছ থেকে মুচলেকা নিয়ে ওই নারীর লাশ ক্লিনিক থেকে বের করে দেয়। মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়।

তবে স্থানীয় একটি সূত্র বলছে, অপচিকিৎসায় এই গৃহবধূর মৃত্যু হয়েছে। ওই গৃহবধূর মৃত্যুর পর বিশেষ কায়দায় সবকিছু ম্যানেজ করেছে ক্লিনিক কর্তৃপক্ষ। স্বাস্থ্য বিভাগের উপজেলা পর্যায়ের উচ্চ কর্মকর্তার আর্শিবাদ ও ক্ষমতাধর এক নেতার মালিকানাধীন এই ক্লিনিকের বিরুদ্ধে কেউ কথা বলবে না। নিরপেক্ষ তদন্ত দাবি করেন স্থানীয়রা।

এ বিষয়ে ডা. রাহুল দেব বিশ্বাসের মোবাইল ফোনে কয়েক বার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। রাইসা ক্লিনিকের ম্যানেজার চুন্নু মিয়ার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া গেছে।

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শর্মী রায় জানান, খবরটি তিনি শুনেছেন। তবে কেউ তার কাছে অভিযোগ দেয়নি।

এ বিষয়ে মোরেলগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামসুদ্দিন বলেন, সিজারের সময় প্রসূতির মৃত্যুর খবর পেয়ে ওই ক্লিনিকে পুলিশ পাঠানো হয়। তবে মৃতের স্বামীর কোনো অভিযোগ নেই।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ