শরণখোলায় মাদক সেবনে বাঁধা দেয়ায় গ্রামপুলিশকে হত্যার চেষ্টা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৪, ১৫:১২

বাগেরহাটের শরণখোলায় মাদক সেবনে বাঁধা দেয়ায় রুবেল ফরাজি নামের এক গ্রামপুলিশকে পিটিয়ে গুরুতর জখম করেছে মাদক ব্যবসায়ীরা। তাঁরা হত্যার উদ্দেশ্যে রুবেলের গলায় শিকল দিয়ে বেঁধে লোহার পাইপ ও হাতুড়ি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। পরে এলাকাবাসী উদ্ধার করে তাকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। 

ঘটনাটি ঘটেছে শুক্রবার (১২ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার সাউথখালী ইউনিয়নের বগী দশঘর দাখির মাদ্রাসার সামনে। আহত রুবেল উপজেলার সাউথখালী ইউনিয়নের বগী দশঘর গ্রামের ৭নং ওয়ার্ডের গ্রামপুলিশ।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রুবেল ফরাজি জানান, তাঁর এলাকায় কতিপয় চিহ্নিত ব্যক্তি দীর্ঘদিন ধরে মাদকের ব্যবসা চালিয়ে আসছিল। তিনি মাদক ব্যবসা ও সেবনে তাদের বাঁধা দেওয়ায় মাদক ব্যবসায়ী সোহেল মীর, আসলাম, ইমরান ও মিরাজুলের নেতৃত্বে ২০/২৫ জন মাদকসেবী তাঁর ওপর শুক্রবার দুপুরে হামলা চালায়। তাঁরা তাঁর গলায় শিকল দিয়ে বেঁধে লোহার পাইপ ও হাতুড়ি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে জখম করে মৃত ভেবে রাস্তায় ফেলে রেখে যায়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তী করে। 

সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরান হোসেন রাজিব বলেন, সোহেল মীরসহ যারা গ্রামপুলিশকে নির্মম অত্যাচার করেছে, তাঁরা এলাকায় চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাছাড়া এরা এলাকায় চুরি, ছিনতাই ও সন্ত্রসী কার্যকলাপসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত। এদের বিরুদ্ধে মাদকসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে। 

শরণখোলা উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আলী জানান, শরণখোলায় মাদকের ব্যাপক বিস্তার ঘটেছে। ইউনিয়নে ও গ্রামে গ্রামে মাদক ব্যবসায়ী সিন্ডিকেড তৈরি হয়েছে। প্রভাবশালীরা জড়িত রয়েছে এ ব্যবসার সাথে। মাদক প্রতিহত করা না গেলে আমাদের প্রজন্মের উপড় এর প্রভাব পড়বে।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ এ এইচ এম কামরুজ্জামান বলেন, বিষয়টি আমরা গুরুত্বের সাথে দেখছি। এ ব্যাপারে ভুক্তভোগীকে মামলা দিতে বলা হয়েছে। মামলা দিলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এবিএন/নজরুল ইসলাম আকন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ