খানসামায় জমি নিয়ে বিরোধ, ভাতিজার হামলায় চাচা আহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২৪, ১৩:৪৩

দিনাজপুরের খানসামায় জমি নিয়ে বিরোধের জের ধরে পিতা-পুত্রকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে ভাতিজার বিরুদ্ধে। প্রাথমিক চিকিৎসা নিয়ে পুত্র বাড়িতে ফিরলেও গুরুতর আহত হয়ে পিতা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। ২ এপ্রিল মঙ্গলবার উপজেলার ভাবকী ইউনিয়নের চক কাঞ্চন গ্রামের তেলিপাড়ায় এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার চক কাঞ্চন গ্রামের তেলিপাড়ার নজরুল ইসলামের পৈতৃক বসতভিটায় লোকমান হাকিম, মোক্তার হোসেন, লিটন ইসলাম, আজিজার রহমান, জেলেখা বেওয়া, পারভীন বেগমসহ আরও কয়েকজন একটি আমগাছ কাটতে থাকে। এ সময় নজরুল ইসলামের ছেলে নুর জামান আলী তাদেরকে মৌখিকভাবে বাঁধা প্রদান করলে তাঁরা ক্ষিপ্ত হয়ে তার ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সংবাদ জানতে পেরে নজরুল ইসলাম ঘটনাস্থলে গেলে তাঁকে ও তাঁর ছেলের ওপর দেশিয় অস্ত্র দিয়ে হামলা, মারপিট ও শ্বাসরোধের চেষ্টা করেন বিবাদীরা। এ সময় স্থানীয় লোকজনের সহযোগিতায় পরিবারের লোকজন তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। 

আহত নজরুল ইসলাম বলেন, আমার পৈতৃক সম্পত্তির আমগাছ দলবল নিয়ে আমার ভাই-ভাতিজারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে কাটতে আসে। এতে আমা ও আমার ছেলে বাঁধা প্রদান করলে, তারা আমাদের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। আমি এ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। 

খানসামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাহারুল ইসলাম বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিএন/মো. রফিকুল ইসলাম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ