দেবহাটায় বাজারমূল্য নিয়ন্ত্রণে ইউএনওর ভ্রাম্যমাণ আদালতের অভিযান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৪, ১১:১৫

দেবহাটায় পবিত্র রমজানে বাজার মূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। রবিবার (৩১ মার্চ) বিকালে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান। শুরুতে সখিপুর বাজারের বিভিন্ন দোকানের নিত্য প্রয়োজনীয় মালামালের দাম ও মান পরীক্ষা করা হয়। 

এ সময় পণ্যের মূল্য তালিকা না থাকা এবং ভোক্তা অধিকার ভঙ্গের দায়ে মুদি ব্যবসায়ী আনছার আলীকে ৫ হাজার ও বেল্লাল হোসেনকে ৫ হাজার, জনপ্রিয় বেকারী চিত্তরঞ্জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আবুল ফার্মেসিতে ভারতীয় ঔষধ থাকার অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। সর্বমোট ১৮ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত। এছাড়া জুতা, কসমেটিক্স, রেস্টুরেন্ট, ভাজার দোকান, কাপড়ের দোকান, ফলের দোকান সহ প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ওজন, পণ্যের পরিমাপ ও ভারতীয় পণ্য পরীক্ষা করেন এবং ক্রেতা-বিক্রেতাকে সচেতন করেন নির্বাহী কর্মকর্তা। এর আগে উপজেলা আইনশৃঙ্খলা সভায় বাজার মনিটরিং নিয়ে ব্যাপক আলোচনা হয়। এরই প্রেক্ষিতে সভা শেষে দুপুরেই অভিযানে নামে প্রশাসন।

এ সময় সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, পারুলিয়া ইউপি প্যানেল চেয়ারম্যান ফরহাদ হোসেন হিরা, দেবহাটা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুর রহমান অভিযান পরিচালনায় সহায়তা করেন।

এবিএন/আর.কে.বাপ্পা/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ