পাহাড় রক্ষা করতে গিয়ে ট্রাকচাপায় বিট কর্মকর্তার মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৪, ১৪:৩১

ভূমিদস্যু ও বনদস্যুদের হাত থেকে পাহাড়ের মাটি রক্ষা করতে গিয়ে ডাম্পার ট্রাক চাপায় মারা গেছেন এক বিট কর্মকর্তা। রোববার (৩১ মার্চ) ভোর রাত সাড়ে তিনটার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বন কর্মকর্তার নাম সাজ্জাদুজ্জামান (৩০)। তিনি কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের বিট কর্মকর্তার দায়িত্বে ছিলেন। সাজ্জাদুজ্জামান মুন্সিগঞ্জ জেলার গজরিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে।

জানা যায়, সংরক্ষিত বনে পাহাড় কেটে মিনি ট্রাক (ডাম্পার) ট্রাকভর্তি করে মাটি পাচার করছিল কতিপয় বনদস্যু। খবর পেয়ে গভীর রাতে অভিযান নেমে প্রাণ হারিয়েছেন কক্সবাজারের উখিয়ায় বনবিভাগের এই বিট কর্মকর্তা। পাহাড়খেকোদের ব্যবহৃত ডাম্পারের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান, নিহত সাজ্জাদুজ্জামানের মরদেহ পুলিশ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হচ্ছে।

উখিয়া থানার ওসি শামীম হোসাইন বলেন, ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সারোয়ার আলম ঘটনাস্থল পরিদর্শন করে তিনি জানান, বন রক্ষা করতে গিয়ে সাজ্জাদ নিজের জীবন দিয়েছেন। তার নির্মম মৃত্যুতে আমরা একজন দক্ষ ও পরিশ্রমী বন কর্মকর্তাকে হারালাম।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ