আজকের শিরোনাম :

আগৈলঝাড়ায় স্বাস্থ্যকার্ড দেওয়ার নামে টাকা গ্রহণ, দুই ফিল্ড অ্যাসিস্ট্যান্ট বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৪, ১১:৪২ | আপডেট : ৩১ মার্চ ২০২৪, ১১:৪৩

বরিশালের আগৈলঝাড়ায় ৯ হাজার ৪ শ’ ৬৩টি পরিবারকে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির (এসএসকে) স্বাস্থ্যকার্ড দেওয়ার নামে উঠানো টাকা বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর ফেরত দেয়া হয়েছে। এঘটনায় অভিযুক্ত দুই ফিল্ড অ্যাসিস্ট্যান্টকে চাকুরিচ্যুত করা হয়েছে। 

জানা গেছে, ২০২৩ সালের ২৬ ডিসেম্বর দারিদ্র সীমার নিচে বসবাসকারী পরিবারের নিবন্ধন ও তালিকাভুক্তি সম্পন্ন করতে উপজেলার ৫টি ইউনিয়নে ১০ জন ফিল্ড অ্যাসিস্ট্যান্ট নিয়োগ দেয় স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি। উপজেলার দারিদ্রসীমার নীচে বসবাসকারী পরিবারের তথ্য সংগ্রহ ও স্বাস্থ্যকার্ড দেয়ার নামে ৫০ টাকা করে নেওয়ার অভিযোগ উঠে তাদের বিরুদ্ধে। এ সংক্রান্ত একটি সংবাদ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হলে উর্ধ্বতন কর্মকর্তাদের টনক নড়ে। কর্মকর্তারা ঘটনার তদন্ত করে সত্যতা পাওয়ায় গ্রহণকৃত টাকা ফেরত দেওয়া হয়েছে। 

ওই ঘটনার সাথে জড়িত স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির ফিল্ড অ্যাসিস্ট্যান্ট সৈকত মধু ও কবিতা খানমকে চাকুরিচ্যুত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির (এসএসকে) প্রোগ্রাম কর্মকর্তা নাজমুল হক। এ ব্যাপারে তিনি সাংবাদিকদের জানান, ঘটনার তদন্ত করে সত্যতা পেয়ে দুইজনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ কার্ডধারীদের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন জানান, স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির (এসএসকে) আওতায় বিভিন্ন পরিবারকে স্বাস্থ্যকার্ড দেওয়ার নামে টাকা নেয়ার ঘটনা আমি উর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি। তারা ঘটনার তদন্ত করে গ্রহণকৃত টাকা ফেরৎ এবং দুইজনকে চাকুরী থেকে বরখাস্ত করা হয়েছে বলে জেনেছি। 

এবিএন/অপূর্ব লাল সরকার/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ