আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে ডিবি পরিচয়ে ১০ লাখ টাকা ছিনতাই, তদন্ত শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৪, ১১:৪৬

বগুড়া-নগড়বাড়ি মহাসড়কের সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা ষোলমাইল নামকস্থানে একটি হোটেল চত্বর এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে প্রায় ১০ লাখ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্থানীয় ৮ প্রভাবশালী নেতার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় অভিযোগ করা হয়েছে। ইতিমধ্যেই এ অভিযোগে তদন্ত শুরু হয়েছে। 

রায়গঞ্জ থানার ওসি হারুন অর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বগুড়া সদর উপজেলার ফুলদিঘী গ্রামের আব্দুল মোমিনের ছেলে ব্যবসায়ী সজীব আহমেদ মনির (২৫) ৩ জনকে সাথে নিয়ে গত ৮ মার্চ শুক্রবার প্রায় মধ্যরাতে প্রাইভেটকারযোগে সিরাজগঞ্জে যাচ্ছিলেন। পথিমধ্যে উল্লেখিত এলাকায় অভি হাইওয়ে ভিলা রেস্টুরেন্টে খাবার খেয়ে গাড়িতে ওঠার সময় সরকার দলীয় স্থানীয় কয়েক প্রভাবশালী নেতা মোটর সাইকেলযোগে তাদের পথরোধ করে ডিবি পরিচয় দেন এবং মারধর ও জোরপূর্বক গাড়ির চাবি ছিনিয়ে নেয়া হয়। এ সময় তারা দেশীয় অস্ত্র দেখিয়ে ওই ব্যবসায়ীর ৯ লাখ ৮০ হাজার টাকা ছিনিয়ে নেয়া হয়। ঘটনার রাতে ম্যানপাওয়ার ব্যবসার টাকা নিয়ে তিনি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সমেশপুর তার দাদার বাড়ি যাচ্ছিলেন। পরের দিন ৯ মার্চ শনিবার সিরাজগঞ্জ জেলা পরিষদ উপ-নির্বাচনে তার মামা মকবুল হোসেন মুকুল চেয়ারম্যান প্রার্থী ছিলেন। এ ঘটনার পর মামার নির্বাচন নিয়ে ব্যস্ত থাকার কারণে অভিযোগ দিতে দেরি হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি। 

এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা সরকার দলীয় নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক নেতা টাকা ছিনতাইয়ের অভিযোগ অস্বীকার করে বলেন, জেলা পরিষদ উপ-নির্বাচনের আগের দিন গভীর রাতে নির্বাচনী কাজ শেষ করে ওই হোটেলে খাবার খাওয়ার সময় কয়েকজন অপরিচিত লোক আসেন এবং তাদের দেখে সন্দেহ হওয়ায় শুধু প্রশ্ন করা হয়েছিল। এ সময় তাদের সাথে কথা কাটাকাটি ছাড়া আর কিছু হয়নি। নির্বাচন পরে শুনেছি তারা টাকা ছিনতাইয়ের ঘটনায় উর্ধ্বতন পুলিশ কর্তৃপক্ষসহ বিভিন্ন স্থানে এ অভিযোগ করেছেন। 

তবে এ বিষয়ে ওসি (ডিবি) জুলহাজ উদ্দিন সাংবাদিকদের বলেছেন, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তদন্ত শুরু হয়েছে বলে তিনি উল্লেখ করেন।  

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ