আজকের শিরোনাম :

জয়পুরহাটে হত্যা মামলায় সেনাবাহিনী ও বিজিবি সদস্যসহ ৭ জনের যাবজ্জীবন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৪, ১১:২৫

জয়পুরহাটে চাঞ্চল্যকর বিশ্ববিদ্যালয় ছাত্র আব্দুর রহিম হত্যা মামলায় সেনাবাহিনী ও বিজিবি সদস্যসহ ৭ জনের যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ২ বছরের কারাদ- দেওয়া হয়। রবিবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ-১ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল।

দন্ডপ্রাপ্তরা হলেন, জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার বেগুনবাড়ি গ্রামের মৃত হযরত আলী সরদারের ছেলে ফরহাদ আলী সরদার  ঝন্টু, দেলোয়ার হোসেনের ছেলে মাহমুদ তারিক, ওসমান আলী সরদারের আ: গফুর, মামুনুর রশিদের ছেলে সোহাগ,  জাহাঙ্গীর আলম মন্ডলের ছেলে তৌফিকুল ইসলাম, মৃত মনির উদ্দিন সরদারের ছেলে সেনাবাহিনীর সদস্য জুয়েল হোসেন বখতিয়ার, বিজিবি সদস্য দেলোয়ার হোসেনের ছেলে হাসিবুল হাসান। এদের মধ্যে গফুর ও সোহাগ বাদে অন্য ৫ আসামি পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তৎকালীন এমএ ছাত্র আব্দুর রহিম ২০০০ সালের ৭ জানুয়ারি ঈদ উদযাপনে নিজ বাড়ি জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দক্ষিণ কানুপুর গ্রামে আসেন। সে ১১ জানুয়ারি বিকেলে বাড়ি থেকে বের হয়ে রাতে আর বাড়ি ফিরেননি। পরদিন সকালে দক্ষিণ কানুপুর গ্রামের পাশে একটি পুকুরপাড় থেকে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

মামলার এজাহারে উল্লেখ করা রয়েছে, আব্দুর রহিম পার্শ্ববর্তী বেগুনবাড়ি গ্রামের এক মেয়ের বাড়িতে যাওয়া আসা করতেন। আসামী ঝন্টু সেই মেয়েকে বিয়ে করতে চায়। এরই জেড়ে এ হত্যাকান্ড ঘটে।

এ ঘটনায় নিহতের বড় ভাই আসাদুল ইসলাম বাবুল বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

এবিএন/সুজন কুমার মন্ডল/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ