সারিয়াকান্দিতে অবৈধ চায়না ম্যাজিক জাল ধ্বংস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ১৪:১৬

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার যমুনা নদীতে অভিযান চালিয়ে ৫৬টি অবৈধ চায়না ম্যাজিক জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত যমুনা নদীতে অভিযান পরিচালনা করেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুর রহমান।

অভিযানে সময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) সবুজ কুমার বসাক, উপজেলা মৎস্য কর্মকর্তা গোলাম মোর্শেদসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মোর্শেদ বলেন,অবৈধ এই জাল ব্যবহারের ফলে মাছ ও জলজ প্রাণীর প্রজাতি বিলুপ্ত হওয়ার পথে। তাই মৎস্য সম্পদ রক্ষার্থে এসব জাল ধ্বংসে আমাদের অভিযান অব্যাহত থাকবে।  

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুর রহমান বলেন, যমুনা নদীতে অবৈধ চায়না জাল ফেলে রেখে দেশি প্রজাতির মাছ ধ্বংস করে আসছে। এ ছাড়া এই জালে মাছের সঙ্গে আটকা পড়ে নদীতে থাকা জীববৈচিত্র্য ধ্বংস হচ্ছে। এমন খবরের ভিত্তিতে যমুনা নদীতে অভিযান চালিয়ে প্রায় দেড় লাখ টাকা মূল্যের ৫৬ টি অবৈধ চায়না ম্যাজিক জাল জব্দ করা হয়। পরে সেগুলো জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়। দেশি প্রজাতির মাছ সংরক্ষণে অবৈধ চায়না জালের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এবিএন/পাভেল মিয়া/জসিম/গালিভ

এই বিভাগের আরো সংবাদ