আজকের শিরোনাম :

ধামরাইয়ে চেয়ারম্যান-মেম্বারের শাস্তি ও অপসারণ দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ১১:৪৭

ঢাকার ধামরাইয়ে হাসেম নামে একজন ঠিকাদারকে বেধড়ক পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়ায় কুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান ও তাঁর সহযোগী বোরহান উদ্দিন (মেম্বার) এর শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। 

শনিবার (১৬ মার্চ) সকালে ধামরাই উপজেলা পরিষদ চত্বরে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসীর অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে চেয়ারম্যান লুৎফর রহমান ও মেম্বার বোরহান উদ্দিনকে জনপ্রতিনিধি পদ হতে প্রত্যাহারের দাবিতে স্লোগান দিতে থাকে লোকজন। 

মানববন্ধনে ভুক্তভোগী হাসেমের স্ত্রী ও মামলার বাদী জাহের আলী বলেন, চেয়ারম্যান লুৎফর রহমান জোরপূর্বক আমার ভাইয়ের জমি দখল করতে চায়। দীর্ঘদিন চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর তিনি কিছুদিন আগে আমার ভাই হাসেমকে মেরে ফেলার জন্য আটক করে চেয়ারম্যান তার নিজ বাড়িতে নিয়ে যায়। আমরা শুনার পর চেয়ারম্যানের বাড়িতে গেলে আমাদের মারধর করে বাড়ির বাইরে বের করে দেয়। পরে ৯৯৯ এ ফোন দিয়ে ভাইকে উদ্ধার করি। এখনো হাসেম ইসলামপুর সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জানা যায়, চোরের অপবাদ দিয়ে রাস্তা থেকে রশি দিয়ে হাত-পা বেঁধে জোরপূর্বক তুলে নিয়ে চেয়ারম্যানের বাড়ির ভিতরে গেট বন্ধ করে হাসেম আলী নামের এক যুবককে বেধড়ক মারধর করে হাত-পা ভেঙ্গে দেন ঢাকার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান ও তাঁর সহযোগী বোরহান উদ্দিন মেম্বার।

এ ঘটনায় ৫ দিন পর ৫ জনের বিরুদ্ধে ধামরাই থানায় মামলা হয়েছে। চেয়ারম্যান লুৎফর রহমানকে (৫৫) প্রধান আসামী করে ইউপি সদস্য বোরহান উদ্দিন(৪৫), চেয়ারম্যানের দুই ছেলে মমিন (২৭) ও  রিপন (৩২) এবং  আব্দুল হকের (৫৪) নামে মামলা করেন ভুক্তভোগী হাসেমের ভাই জাহের আলী।

মার্চের ৫ তারিখে হাসেম আলীর উপর এমন অমানুষিক নির্যাতন চালায় লুৎফর রহমান চেয়ারম্যান ও ইউপি সদস্য বোরহান উদ্দিনসহ চেয়ারম্যানের ছেলেরা। ঘটনার ৫ দিন অতিবাহিত হওয়ার পরও ভুক্তভোগীর পরিবার মামলা করতে সাহস পায়নি। চেয়ারম্যান কর্তৃক নির্যাতনের ১ মিনিট ১৮ সেকেন্ড এর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পাওয়ার পর থানায় মামলা করে বাদী। কিন্তু চেয়ারম্যানসহ ৫ জনই আগাম জামিনে এসে ভুক্তভোগীর পরিবারকে হুমকি দিচ্ছে বলে জানা যায়।

এবিএন/কুমার সপ্তর্ষি রায়/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ