আজকের শিরোনাম :

দেবহাটার কৃতি সন্তান কাওছার পিপিএম পদকে ভূষিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ১০:৫২

দেবহাটার কৃতি সন্তান কাওছার আলী পিপিএম পদকে ভূষিত হয়েছেন। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাওছার আহম্মেদকে এই পদক প্রদান করেন। কাওছার আহম্মেদ সাতক্ষীরার দেবহাটা উপজেলা সদরের সন্তান। কর্মদক্ষতা, সততা ও প্রশংসনীয় কাজের স্বীকৃতি স্বরূপ প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম-সেবা) পদকে ভূষিত হয়েচেন কাওছার আহম্মেদ। পুলিশ সপ্তাহ-২০২৪ এর উদ্বোধনী দিনে রাজারবাগ পুলিশ লাইনস্ প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদক প্রদান করেন।

সূত্র মতে, এবারের পুলিশ সপ্তাহের প্রথম দিন সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ৪০০ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পরিয়ে দেন প্রধানমন্ত্রী। কাওছার আহম্মেদ একজন মেধাবী, চৌকস ও পেশাদার গোয়েন্দা কর্মকর্তা হিসেবে সর্বক্ষেত্রে সাফল্যের স্বাক্ষর রেখেছেন। তার অসামান্য অবদানের জন্য তিনি ২০২০ সালে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম-সেবা) পদকে ভূষিত হন। এছাড়াও কাজের স্বীকৃতি হিসেবে তিনি ২০১৮ সালে পুলিশ ফোর্স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ (আইজি ব্যাজ) লাভ করেন। কল্যাণকর ও ভালো কাজের জন্য এটি পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার।

কাওছার আহম্মেদ ২ জুলাই ১৯৮৬ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বর্তমানে তিনি সিটি স্পেশাল ব্রাঞ্চ, ঢাকায় কর্মরত আছেন। কাওছার আহম্মেদের এই অসামান্য কৃতিত্বের জন্য দেবহাটার সাধারণ মানুষ তাকে আন্তরিক অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন।

এবিএন/আর.কে.বাপ্পা/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ