টাঙ্গুয়ার হাওর থেকে ১৬১১ বস্তা ভারতীয় চিনিসহ আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৪, ১৪:৪৬

সুনামগঞ্জের মধ্যনগর সীমান্তের টাঙ্গুয়ার হাওর থেকে ৮টি বাল্ক-হেড নৌকাবোঝাই করা বিপুল পরিমণ ভারতীয় চিনি আটক করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেলে মধ্যনগর উপজেলাধীন টাঙ্গুয়ার হাওরের তেগুইন্যার বিল নামক স্থান থেকে অবৈধ পথে ভারত থেকে আসা ওইসব চিনি আটক করা হয়।

জব্দকৃত ৮০ হাজার ৫৫০ কেজি চিনির বর্তমান বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরাসহ নৌকার  অন্যান্য মাঝিরা পালিয়ে গেলেও মোস্তফা কামাল (৪২) নামে এক চোরাকারবারিকে আটক করেছে পুলিশ।

আটক চোরাকারবারি মোস্তফা কামাল উপজেলার রৌহা গ্রামের আব্দুল মোতালিবের ছেলে।

এ ব্যাপারে বুধবার দুপুরে মধ্যনগর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরান হোসেন বুধবার বিকেলে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র থেকে জানা গেছে, ভারতের মেঘালয় পাহাড় সীমান্তবর্তী মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা উত্তর ও দক্ষিণ ইউনিয়নের বিভিন্ন গ্রামে গড়ে উঠেছে চোরাকারবারি সিন্ডিকেট। এসব চোরাকারবারি ভারত থেকে চুরাই পথে গরু, চিন, বিভিন্ন মাদকদ্রব্যসহ নানা পণ্যসামগ্রী এনে গোপনে তা আশপাশের বিভিন্ন হাট-বাজারে বিক্রি করার পাশাপাশি নৌ-পথে দেশের অন্যান্য স্থানেও বিক্রি করে আসছিল। আর ওই সিন্ডিকেটের সাথে মধ্যনগর ও বাদশাগঞ্জ এলাকার কতিপয়  একাধিক হলুদ সাংবাদিকও জড়িত রয়েছে  বলে জানা গেছে। এ অবস্থায় মঙ্গলবার বিকেলে উপজেলার টাঙ্গুয়ার হাওরের তেগুইন্যার বিল নামক স্থান দিয়ে আটটি বাল্ক-হেড নৌকায় করে প্রায় ১৬১১ বস্তা ভারতীয় চিনি পাচার হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ওইসব চিনি জব্দ করতে সক্ষম হয় এবং এক চোরাকারবারিকে আটক করা হয়।

মধ্যনগর থানার ওসি মোহাম্মদ এমরান হোসেন বলেন, প্রত্যন্ত হাওরের দুর্গম এলাকা দিয়ে চোরাকারবারিরা ভারত থেকে বিভিন্ন মালামাল নিয়ে আসলেও তাদেরকে ধরতে আমরা স্বার্বক্ষণিক তৎপর রয়েছি।

এবিএন/মোহাম্মদ ইমাম হোসেন/জসিম/গালি

এই বিভাগের আরো সংবাদ