গারদে হত্যা মামলার আসামির জন্মদিন উদযাপন‍!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ মার্চ ২০২৪, ১০:৫৮

নরসিংদী আদালতের গারদেই জেলা ছাত্রদল সভাপতি ও হত্যা মামলার আসামি সিদ্দিকুর রহমান নাহিদের জন্মদিন পালন করার অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনার ছবি ছড়িয়ে পড়তেই তা ভাইরাল হয়ে যায়।

গত ৫ মার্চ তারিখে এ ঘটনাটি ঘটে। তবে আদালত পুলিশের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ করার পর এ বিষয়টি প্রকাশ্যে আসে।

আসামির জন্মদিন উদযাপনের এ ঘটনায় মর্মাহত হয়েছেন মামলার বাদী আলতাফ হোসেন। 

মামলার এজাহার থেকে জানা যায়, ছাত্রনেতা সাদেক হত্যা মামলাসহ একাধিক মামলার আসামি নরসিংদী জেলা ছাত্রদল নেতা ছিদ্দিকুর রহমান নাহিদ। গত ৫ মার্চ তার জন্মদিন ছিল। এই দিনে একটি মামলায় হাজিরা দিতে কারাগার থেকে তাকে আদালতে আনা হয়। তাকে আদালতের গারদে রাখা হলে একাধিক ছাত্রনেতা কেক নিয়ে গারদে আসেন জন্মদিন পালন করতে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, নরসিংদী জেলা ছাত্রদল নেতা ছিদ্দিকুর রহমান নাহিদ গারদে আসার পর একাধিক ছাত্রনেতা জন্মদিন পালন করতে কেক নিয়ে হাজির হন। পরে তারা গারদের ভেতরে  বসে কেক কেটে জন্মদিন উদযাপন করেন। ওই সময় জন্মদিন উদযাপনের ছবি ও ভিডিও ধারণ করা হয়। এসব ভিডিও এবং ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হলে তা ভাইরাল হয়ে যায়। 

মামলার বাদী ও নিহত ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন সাংবাদিকদের বলেন, ‘আমরা ভাইকে হারিয়ে মর্মাহত। ছাত্রদলের সভাপতি ছিদ্দিকুর রহমান নাহিদের নেতৃত্বে ও সরাসরি অংশগ্রহণে আমার ভাইকে হত্যা করা হয়। আবার সেই হত্যাকারী আদালতের গারদে বসে পুলিশের উপস্থিতিতে আনন্দ-উল্লাস করে জন্মদিন পালন করে। এ বিষয়টা কতটা কষ্টের, সেটা ভাই হারানো ব্যক্তি ছাড়া কেউ বুঝবেন কিনা আমি জানি না।’

এ বিষয়ে নরসিংদী আদালত পুলিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জমান সাংবাদিকদের বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। ইতোমধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ