স্পিডবোট দুর্ঘটনায় নিহত ১, ম্যাজিস্ট্রেটসহ আহত ৯

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ মার্চ ২০২৪, ১৩:৫৯

নির্বাচনী ডিউটি শেষ করে ফেরার পথে পদ্মা নদীতে স্পিডবোট দুর্ঘটনায় মোক্তার গাজী নামে স্পিডবোট সহযোগী নিহত হয়েছে। এ সময় ৩ জন ম্যাজিস্ট্রেটসহ ৯ জন আহত হয়েছে। 

শনিবার (৯ মার্চ) রাতে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানাধীন দুর্গম চরাঞ্চল কাঁচিকাটা ইউনিয়ন পরিষদের নিবার্চনী ডিউটি শেষে রাত সাড়ে ৮টার দিকে নদী পাড় হওয়ার সময় পদ্মার দুলারচর এলাকায় দুটি স্পিডবোর্ডের মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে।

নিহত মোক্তার গাজী (১৯)সখিপুরের উত্তর তারাবুনিয়া ইউনিয়নের মোল্লা কান্দি গ্রামের বাচ্চু গাজীর ছেলে। আহতরা হলেন, জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বাসিত সাত্তার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আব্দুল্লাহ আল মামুন, ভেদরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ইমামুল হাফিজ নাদিম, গাড়ি চালক মো: সোহেল, জজ কোর্টের পেশকার হুমায়ুন কবীর, যাত্রী, জুয়েল পাল, মো. বোরহান ও স্পীডবোটের চালক বারেক প্রধানিয়া এবং সহকারী সাইফুল ইসলাম।  একজনের পরিচয় জানা  পাওয়া যায়নি। 

আহতদের শরীয়তপুর সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থকমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। এদের মধ্যে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বাসিত সাত্তারের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, শনিবার শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানাধীন কাঁচিকাটা ইউনিয়ন পরিষদের নির্বাচন ছিল। ওই ইউনিয়নের নির্বাচনী দায়িত্ব  শেষে স্পিডবোট যোগে পদ্মা নদী পাড়ি দিয়ে গন্তব্যে ফিরছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ নির্বাচনী কাজে নিয়োজিত একাধিক কর্মকর্তা ও কর্মচারী। তাদেরকে বহনকারী স্পিডবোটটি ভেদরগঞ্জের কাছাকাছি দুলারচর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা স্পিডবোটের মুখোমুখী সংঘর্ষ হয়। সংঘর্ষে নির্বাচনী দায়িত্ব পালনকারী ৩জন ম্যাজিস্ট্রেটসহ ৯ জন আহত হয়। আহতদের মধ্যে যাত্রী মোক্তার গাজীকে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ বলেন, শরীয়তপুরের সখিপুর থানার কাঁচিকাটা ইউনিয়নে নির্বাচনে দায়িত্ব পালন শেষে ম্যাজিস্ট্রেটসহ নির্বাচনী কাজে নিয়োজিত ব্যক্তিরা স্পিডবোট যোগে পদ্মা নদী পাড়ি দিয়ে গন্তব্যে ফিরছিলেন। তারা ভেদরগঞ্জ প্রান্তের কাছাকাছি পৌঁছালে অপর দিক থেকে আসা আরেকটি স্পিডবোটের সঙ্গে সংঘর্ষ হয়। এতে একজন নিহত হয়েছেন। জেলা প্রশাসক কার্যালয়ের ম্যাজিস্ট্রেটসহ ৯ জন আহত হয়েছেন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ