আজকের শিরোনাম :

জামালপুরে ডাকাতি ও হত্যা, ৫ জনের যাবজ্জীবন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৪, ১৯:১১

জামালপুরে ডাকাতি ও হত্যার ঘটনায় ৫ জনের আমৃত্যু কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে জামালপুর স্পেশাল ও দায়রা জজ মোহাম্মদ আবু তাহেরের জনার্কীণ আদালতে এই দন্ডাদেশ প্রদান করেন। দন্ডিতরা হলো কিশোরগঞ্জের ভৈরব উপজেলার বস্তিতলার দুদু মিয়ার ছেলে জীবন (২৮), গাজীপুরের শ্রীপুরের ধলাদিয়ার শিপন (২৫), ঢাকার মিরপুরের জাহাঙ্গীরের ছেলে রাকিব (১৮), কুমিল্লার হোমনা উপজেলার মাথাভাঙার কামাল মিয়ার ছেলে সোহেল মিয়া (২০) এবং মানিকগঞ্জের শিবালয় উপজেলার শিমুলিয়া এলাকার শওকত আলীর ছেলে রনি (২২)। রায় প্রদানকালে পলাতক আসামী রনি ছাড়া বাকি ৪ আসামীরা উপস্থিত ছিল। 

জানা গেছে, ২০১১ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে ট্রেন ডাকাতিকালে সর্বস্ব কেড়ে নেয়ার পর অজ্ঞাত একযাত্রীকে শ^াসরোধে হত্যা করে। ডাকাতদল জামালপুর সদর উপজেলার নরুন্দি ও পিয়ারপুর রেলস্টেশনের মাঝ পথে ট্রেন থেকে লাশ ফেলে দেয়।এ ঘটনায় ১৩ মে এস আই মজনু বাদি হয়ে জামালপুর রেলওয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটিচট্টগ্রাম রেলওয়ে পুলিশ তদন্ত করে। পরের বছর ৩০ এপ্রিল পাঁচ জন আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ শুনানী এবং ৮ জন স্বাক্ষীর স্বাক্ষ্যের ভিত্তিতে সন্দেহাতীতভাবে অভিযুক্তরা দোষী প্রমাণিত হওয়ায় এই রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট নূরুল করিম ছোটন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন রাষ্ট্র কৃর্তক নিযুক্ত আইনজীবী অ্যাডভোকেট রফিকুল ইসলাম বাচ্চু।

এবিএন/মোঃ শাহ জামাল/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ