আজকের শিরোনাম :

জামালপুর-শেরপুরে র‌্যাবের অভিযান, ৮ প্রাইভেট ক্লিনিক সিলগালা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৪, ১৮:৪৬

র‌্যাবের অভিযানে জামালপুর-শেরপুরের ৮টি প্রাইভেট ক্লিনিককে জরিমানা ও সিলগালা করেছে। সিভিল সার্জন, জেলা প্রশাসন এবং ভোক্তা অধিদেপ্তরের সহায়তায় এই অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব-১৪, সিপিসি-১, ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার জুলফিকার আলী প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা  জানানো হয়।

র‌্যাবের কয়েকদিনের অভিযানে জামালপুর শহরের এ্যাপোলো হাসপাতালে ইমার্জন্সি বিভাগে ডাক্তার, অপারেশন ল্যাব না থাকাসহ অপরিচ্ছন্ন পরিবেশের কারণে ৫০ হাজার টাকা জরিমানা, একই অভিযোগে মা নার্সিং হোম এন্ড হসপিটালকে ৩০ হাজার টাকা, ইউরোপা ডায়াগনস্টিক সেন্টার এন্ড হসপিটালকে ২০ হাজার টাকা, কমিউনিটি ক্লিনিকের উপসহকারিকে দিয়ে হাসপাতাল পরিচালনা এবং প্যথলজিক্যাল টেস্ট করার মতো উপাদান, পরিবেশ না থাকায় নান্দিনার লিখন মেডিক্যাল এন্ড হেলথ কমপ্লেক্সকে ২০ হাজার টাকা, ত্রুটিপূর্ণ প্যাথলজিকেল ল্যাব এবং মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহারের দায়ে নান্দিনা জেনারেল হসপিটালকে ৭০ হাজার টাকা জরিমানা, ইউনাইটেড হাসপাতালকে ৪০ হাজার টাকা জরিমানাসহ সিলগালা করা হয়।

শেরপুর সিভিল সার্জন ও জেলা প্রশাসনের সহায়তায় পৃথক অভিযানে নানা অনিয়ম ও প্যাথলজী পরীক্ষার পরিবেশ না থাকায় সিদ্দিক ডায়াগনস্টিক সেন্টারে সীলগালা, এনেসথিওলজিষ্ট না থাকা ও লেবার রুম মানসম্মত না হওয়ায় আল-মদিনা জেনারেল (প্রাঃ) হাসপাতালের অপারেশন থিয়েটার সীলগালাসহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ল্যাবের রিপোর্টিং ডাক্তারের লাইসেন্স নবায়ন না থাকায় আমিনা ডায়াগনস্টিক সেন্টারের প্যাথলজী ল্যাব সীলগালা করা হয়েছে।

এবিএন/মোঃ শাহ জামাল/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ