আজকের শিরোনাম :

দেবহাটায় অবৈধ বালু উত্তোলনের দায়ে জরিমানাসহ নৌকা জব্দ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৪, ১৮:০৯

দেবহাটায় অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছেন। ভ্রাম্যমাণ আদালতে অবৈধ বালু উত্তোলনকারীকে জরিমানাসহ নৌকা ও বালু উত্তোলনে ব্যবহৃত মালামাল জব্দ করা হয়েছে।

জানা গেছে, অবৈধভাবে বালু উত্তোলনের কারণে ইছামতি নদীর বেড়িবাঁধ ভেঙ্গে দেশের ফসলি জমিসহ ভূখন্ড একের পর এক ইছামতি নদীগর্ভে বিলীন হচ্ছে। 

এ বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের নজরে আসলে তার নির্দেশনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিপা রানী বৃহস্পতিবার ৭ মার্চ বিকালে কোমরপুর হাড়দ্দহ এলাকায় এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। 

ভ্রাম্যমাণ আদালতের অভিযান হাড়দ্দহা-কোমরপুর নামক স্থানের ভাতশালা গ্রামের আব্দুল হকের পুত্র অবৈধ বালু উত্তোলনকারী মিন্টু বিশ্বাসকে  বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪এর (গ) ধারা লঙ্ঘনের দায়ে ১৫০০০০/- এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে এবং বালু উত্তোলনে ব্যবহৃত নৌকা ও অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। ইউএনও মোঃ আসাদুজ্জামান জানান, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। যারা এধরনের দেশ বিরোধী কাজের সাথে জড়িত তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিএন/আর.কে.বাপ্পা/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ