আজকের শিরোনাম :

গলাচিপায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ১৩:৫০

জাতীয় ভোটার দিবস বাংলাদেশে পালিত একটি জাতীয় দিবস। দিবস ২ মার্চ পালিত হয়। বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ভোটাধিকার সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ২০১৮ সালের ২রা মার্চ থেকে দিবসটি পালিত হচ্ছে। তার'ই ধারাবাহিতায় সারা দেশের ন্যায়

"সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো" শ্লোগানে ২ মার্চ শনিবার সকাল ১০টার দিকে গলাচিপা উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিস এর আয়োজনে ৭'ম জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এ সময় গলাচিপা নির্বাচন অফিসার মোঃ জহিরুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অথিতি উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহিন উপস্থিতিতে বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও সর্বস্তরের জনসাধারণের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়কে শোভা যাত্রা প্রদক্ষিণ করে। এর পূর্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় স্বগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার মোঃ জহিরুল ইসলাম। দিবসটির তাৎপর্য আলোচনা করেন, প্রেসক্লাবের সভাপতি মু. খালিদ হোসেন মিল্টন ও মোঃ জাহাঙ্গীর হোসেন, উপজেলা প্রকৌশলী 
(এলজিইডি) ।

আলোচনা সভায় প্রধান অতিথি মু. শাহিন বলেন, জন্মসূত্র নিশ্চিত করতে নাগরিগ এর প্রথম কাজ। তাই, সকল নাগরিগদের স্বচ্ছ ও নির্ভূল তথ্য দিয়ে একজন গর্বিত নাগরিগ হওয়ার আহবান জানান।

পাশাপাশি নির্বাচন অফিসে সকল কর্মকর্তাদের ভোটার গ্রাহকদের নানাবিধ হয়রানী না করে সঠিক নির্ভূল তথ্য দিয়ে সহযোগীতা করার বিনীত অনুরোধ জানান।

এ সময়ে বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা মৎস্য অফিসার মোঃ জহিরুন্নবী, পল্লী উন্নায়ন অফিসার, আহসান হাবিব শিবলী, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমি সুপার ভাইজার আবু সাঈদ। আরো উপস্থিত ছিলেন সাংবাদিক, মোঃ হারুন আর রশিদ, মু. জিল্লুর রহমান জুয়েল, শিশির রঞ্জন হাওলাদার, সাব্বির আহমেদ ইমনসহ বিভিন্ন সুধীজন।

এবিএন/মু. জিল্লুর রহমান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ