আজকের শিরোনাম :

দেবহাটা রুপসী ম্যানগ্রোভকে পাখির অভয়াশ্রম ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ১৬:৫২

দেবহাটা উপজেলার নান্দনিক ও অপরুপ সৌন্দর্যের রুপসী ম্যানগ্রোভকে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান পাখির অভয়াশ্রম ঘোষণা করেছেন। 

শুক্রবার ১ মার্চ সকাল সাড়ে ১০টায় স্বাক্ষরতা দিবস পালনের অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেন। একটি বেসরকারী সংস্থা সুশীলনের আয়োজনে "সবাই মিলে করি পন, বন্ধ করি পাখি নিধন, পাখির অধিকার আছে নিরাপদে থাকার জন্য" এই শ্লোগানকে সামনে নিয়ে পাখির অভয়ারণ্যের জন্য সকাল ১০টায় সখিপুর সরকারী খাঁন বাহাদুর আহছানউল্লাহ কলেজ মাঠ থেকে একটি রেলি বের হয়ে প্রথমে দেবহাটার ঐতিহ্যবাহী বনবিবির বটতলায় এসে এখানে গণস্বাক্ষর শেষ করে পরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের নেতৃত্বে রেলি সহকারে রুপসী ম্যানগ্রোভে স্বাক্ষরতা দিবস পালন করা হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান দেবহাটার রুপসী ম্যানগ্রোভকে পাখির অভয়াশ্রম ঘোষণা করে বলেন, আমাদের এই সুন্দর প্রকৃতিকে রক্ষা করতে হলে পাখিদেরকে বাচাতে হবে, তাদের জন্য নিরাপদ আশ্রয়স্থল গড়ে তুলতে হবে। ইউএনও বলেন, যারা পাখি নিধন বা হত্যার সাথে জড়িত তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

অনুষ্ঠানে সুশীলনের বিভিন্ন কর্মকর্তাসহ বিভিন্ন অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

এবিএন/আর.কে.বাপ্পা/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ