আজকের শিরোনাম :

আগৈলঝাড়ায় গরু চুরির আতঙ্কে রাত জেগে পাহারা দিচ্ছে খামারী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ১৮:৪৪

বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলায়  বেশ কয়েকদিন থেকে গরু চুরির হিড়িক পরেছে। পরিবারের একমাত্র আয়ের উৎস গবাদি পশু চোরদের হাত থেকে রক্ষা করতে গোয়াল ঘরে রাত জেগে পাহাড়া দিচ্ছে খামারী ও গৃহস্থরা।

স্থানীয় ও পুলিশসূত্রে জানা গেছে, বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাতে আগৈলঝাড়ার রতœপুর ইউনিয়নের পশ্চিম মোল্লাপাড়া গ্রামের স¤্রাট বিশ্বাসের গোয়াল থেকে বিদেশী জাতের একটি গাভী সংঘবদ্ধ চোরের দল চুরি করে পিকাপভ্যানে উঠানোর সময় স্থানীয়রা ধাওয়া করে এক চোরকে আটক করেছে। পরবর্তীতে ওই চোরকে থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়। এসময় আটক চোরের অন্যান্য সহযোগীরা পিকআপ ভ্যানযোগে পালিয়ে যেতে সক্ষম হয়েছে। আটক চোর টাঙ্গাইলের ভুয়াপুর উপজেলার জোগারচর গ্রামের বাসিন্দা শুক্কুর আলী ছেলে রাসেল ভূঁইয়া (৪০)।
আটক রাসেল জানিয়েছে, তিনি দীর্ঘদিন থেকে সাভার এলাকায় বসবাস করে আসছেন। গত কয়েকদিন পূর্বে গৌরনদী উপজেলার শহিদুল ইসলাম নামের এক ব্যক্তির মাধ্যমে তারা সাতজনের একটি দল রাতের আঁধারে বিভিন্ন বাড়ি থেকে গরু চুরি করে আসছে। 

আগৈলঝাড়ার রাজিহার গ্রামের স্বপন হালদার বলেন, তার দুইটি ও পার্শ্ববর্তী গোপাল মন্ডলের একটি গাভী ও দুইটি ষাড় চুরি হয়েছে। এছাড়া গত ১০ দিনে পাকুরিতা গ্রামের নিধান মন্ডলের একটি, আহুতি বাটরা গ্রামের উত্তম মজুমদারের দুইটি গাভী, বারপাইকা গ্রামের বিষ্ণু বাড়ৈর দুইটি, গৈলা ইউনিয়ন পরিষদের সদস্য শামীম ফরিয়ায় তিনটি, ভালুকশী গ্রামের আজাহার হাওলাদারের একটি গাভী, রামশীল জয়ধর বাড়ি থেকে দুইটি বিদেশী জাতের গাভী ও মোল্লাপাড়া গ্রামের সুধীর হালদারের একটি গাভী চুরি করে নিয়েছে সংঘবব্ধ চোরের দল। গৌরনদী উপজেলার জগদীশ হালদার জানান, তার গোয়াল ঘরের তালা ভেঙ্গে গরু চুরি করতে ব্যর্থ হয়েছে সংঘবদ্ধ চোরের দল। উপায়ন্তু না পেয়ে গৃহস্থরা এখন বাধ্য হয়ে গোয়াল ঘরেই রাত্রিযাপন শুরু করেছেন। 
এ বিষয়ে আগৈলঝাড়া থানা পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মুহাম্মাদ জহিরুল ইসলাম সাংবাদিকদের  জানান, আটক চোর রাসেল ভূঁইয়ার বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর বৃহস্পতিবার দুপুরে বরিশাল আদালতে হাজির করা হয়। আদালতের নির্দেশে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। এছাড়াও আটক চোরের স্বীকারোক্তি অনুযায়ী তার সহযোগীদের গ্রেফতার করতে পুলিশি অভিযান চলছে।

এবিএন/অপূর্ব লাল সরকার/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ