হোসেনপুরে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় শিক্ষককে মারধর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ১৮:০৫

কিশোরগঞ্জের হোসেনপুরে ছাত্রীদের ইভটিজিং এ বাধা দেওয়ায় হুগরাকান্দি উচ্চ বিদ্যালয়ের সরকারি প্রধান শিক্ষক এ টি এম আব্দুল হককে মারধর ও লাঞ্ছিতের ঘটনার অভিযোগ উঠেছে সাবেক ছাত্রের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে সাধারণ ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা হোসেনপুর-দেওয়ানগঞ্জ সড়কের হুগলাকান্দি উচ্চ বিদ্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে বখাটের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। 

জানা যায়,  বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয়ে প্রবেশ করে ছাত্রীদের ইভটিজিং এর চেষ্টা করছিলেন ওই বিদ্যালয়ের সাবেক ছাত্র হাসান। সরকারি প্রধান শিক্ষক এতে বাধা দিলে ক্ষিপ্ত হয়ে সে ওই শিক্ষককে লাঞ্ছিত করেন এবং মারধর শুরু করেন। এ ঘটনার পরপরই ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা ক্ষোভে ফেটে পড়েন। 

ওই বিদ্যালয়ের শিক্ষক জুনায়েদ আকন্দ বলেন, একজন শিক্ষকের ওপর বখাটের হামলা মানে আমাদের পুরো শিক্ষক সমাজের ওপর হামলার সমান। ২৪ ঘণ্টার ভেতর ওই বখাটে শিক্ষার্থী হাসানকে গ্রেফতার না করা হলে তিনি অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের কথা বলেন। আরেক শিক্ষক মাহমুদুল হাসান বলেন, আমাদের সহকারী প্রধান শিক্ষকের ওপর হামলায় আমরা মর্মাহত। এর আগেও এসব ঘটনা ঘটেছে। আমরা এর সুষ্ঠু বিচার দাবি করছি। 

এ ব্যাপারে হোসেনপুর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান জানান, শিক্ষকের ওপর হামলার বিষয়টি দুঃখজনক। আজকাল বিভিন্ন জায়গায় শিক্ষকরা বখাটেদের দ্বারা লাঞ্ছিত হচ্ছেন। তিনি এ ঘটনায় অভিযুক্ত ওই বখাটের শাস্তির দাবি করেন।

হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসান সুমন জানান, এ বিষয়ে লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এবিএন/মো: খায়রুল ইসলাম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ