আজকের শিরোনাম :

প্রকৃতির সান্নিধ্যে শিশুদের আর্ট ক্যাম্প

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ১৭:৫১

চারদিকে সবুজে ঘেরা প্রকৃতি আর গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য। সেই সৌন্দর্যকে রং-তুলির আঁচড়ে জীবন্ত করে তুলতে ব্যস্ত ক্ষুদে আঁকিয়েরা। কেউ প্রকৃতি, কেউ বিভিন্ন জাতের পশু পাখি, আবার কেউ গ্রামবাংলার মেঠো পথসহ জীবন্ত জনজীবন তুলির মাধ্যমে ফুঁটিয়ে তুলছেন ক্যানভাসে।

পুকুর পাড়, বাড়ির উঠোন, মেঠো পথে বসে প্রায় সাড়ে তিন শতাধিক শিশু শিল্পী নিঁখুত রং-তুলির আঁচড়ে জীবন্ত করে তুলছেন নানা ধরনের চিত্রকর্ম। ইট-পাথরের শহরে চার দেয়ালের মধ্যে আবদ্ধ থাকা শিশুদের প্রকৃতির মাঝে একাকার করে নিতেই ব্যতিক্রমী এই উদ্যোগ নিয়েছে ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যম। প্রকৃতির সান্নিধ্যে শিশুদের নিয়ে শুরু করেছে তিন দিনব্যাপী আর্ট ক্যাম্প।
 
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে গিয়ে দেখা যায়, আর্ট ক্যাম্প ঘিরে গ্রামজুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। যান্ত্রিক জীবন থেকে দূরে গিয়ে শিশু ও তাদের অভিভাবকরা যেন নতুন করে প্রাণ ফিরে পেয়েছে। 

ক্যাম্পের উদ্বোধন উপলক্ষে কাঞ্চনপুর মলাই মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে ক্যাম্পের উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক রুহুল আমিন। চিত্রশিল্পী আসাদুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে ভারপ্রাপ্ত সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম ভূঞা, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আ. ফ. ম কাউসার এমরান, কোষাধ্যক্ষ মোশাররফ হোসেন বেলাল ও মাছিহাতা ইউনিয়নের চেয়ারম্যান আলামিনুল পাভেল প্রমুখ।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ