আজকের শিরোনাম :

দেবহাটায় তিন দিনব্যাপী বইমেলা উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ১৫:৪১

‘‘বই পড়ি দেশ গড়ি, জ্ঞান সমদ্ধ জীবন গড়ি’’ এই শ্লোগানকে সামনে রেখে এবং দেবহাটা জনপদের মানুষের মাঝে বই পড়ার প্রতি আগ্রহ সৃষ্টির লক্ষ্যে দেবহাটার ঐতিহ্যবাহী স্বেছাসেবী সংগঠন ফেয়ার মিশনের আয়োজনে ২৯ ফেব্রুয়ারি ১ ও ২ মার্চ ২৪ তারিখে পারুলিয়া উত্তরণ সীমান্ত কারিগরি প্রশিক্ষণ মাঠে ৩ দিনব্যাপী বই মেলার উদ্বোধন করা হয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ নজরুল ইসলাম। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মুজিবর রহমান, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, জেলা পরিষদের সাবেক সদস্য আল ফেরদাউস আলফা ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোসলেহ উদ্দিন মুকুল। বই মেলায় বই স্টল ছাড়াও কম্পিউটার, হস্তশিল্প, ফাস্টফুড ও  সাতক্ষীরা মাদার তেরেসা ডায়াগনোস্টিক সেন্টারের পক্ষ থেকে মেলায় আগত থেকে ফ্রি রুক্তের গ্রুপ ও ডায়াবেটিকস পরীক্ষার ব্যবস্থা আছে। ২৯ ফেব্রুয়ারি বিকাল ৩টায় জমকালো উদ্বোধনের মধ্যে দিয়ে ৩ দিনব্যাপী মেলার পর্দা উঠেছে। এছাড়া আগামী ২মার্চ মেলার সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দেবহাটা থানা অফিসার্স ইনচার্জ সেখ মাহমুদ হোসেন। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাতক্ষীরা প্রেসক্লাবের আহবায়ক ও ফেয়ার মিশনের উপদেষ্টা ফারুক মাহবুবুর রহমান, ফেয়ার মিশনের উপদেষ্টা আলহাজ রফিকুৃল ইসলাম, ফেয়ার মিশনের উপদেষ্টা সাইফুল ইসলাম ও ফেয়ার মিশনের উপদেষ্টা আবু হাসান। 

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ফেয়ার মিশনের পরিচালক আঃ কাদের মহিউদ্দীন। মেলায় সকাল ১০ টা থেকে রাত্র ১০ টা পর্যন্ত চলবে। প্রতিদিন বিকাল ৩টায় স্কুল-কলেজ ছাত্র/ ছাত্রীদের ছড়া ও কবিতা পাঠের প্রতিযোগিতা, কবি সাহিত্যিকদের আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। এছাড়াও দেবহাটা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্র/ছাত্রীদের মাঝে বই বিতরণ করা হবে।

এবিএন/আর.কে.বাপ্পা/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ