আজকের শিরোনাম :

কোটচাঁদপুরে সাবেক জামায়াতের আমীর ও চেয়ারম্যানকে ১৭ বছরের কারাদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৭

অস্ত্র মামলায় কোটচাঁদপুরের সাবেক উপজেলা জামায়াতের আমীর ও চেয়ারম্যান তাজুল ইসলাম (৫৭) কে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার বিকাল ৩টার দিকে সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনালের জজ আদালতের বিচারক মো: নাজিমুদ্দৌলা এ রায় দেন। 

রায়ের বিবরনে জানা যায়, ২০১৭ সালের নভেম্বর মাসের ২৬ তারিখ সন্ধ্যায় জামায়াত নেতা তাজুল ইসলামের বাড়িতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতিমুলক কার্যক্রমের পরিকল্পনা গ্রহণ করছেন,এমন তথ্য আসে পুলিশের কাছে। 

সে অনুযায়ী ওই বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় দলের অন্য লোকজন পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে তাজুল ইসলামকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক রান্না ঘরের ভিতরে বাজারের ব্যাগ থেকে একটি শাটারগান ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। 

ওই ঘটনায় তার বিরুদ্ধে অস্ত্র আইনের দুটি ধারায় কোটচাঁদপুর থানায় পৃথক মামলা করা হয়। সেই মামলার তদন্ত শেষে পুলিশ ওই বছরেরই ডিসেম্বর মাসের ১৬ তারিখ আদালতে চার্জশীট দাখিল করে। পরে সকল সাক্ষপ্রমাণ শেষে আদালত তাজুল ইসলামকে দুটি ধারায় পৃথকভাবে ১০ বছর এবং আরো ৭ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন।

তাজুল ইসলাম কোটচাঁদপুর পৌর শহরের পশ্চিম পাড়ার মৃত শামসুদ্দিন মন্ডলের ছেলে। সে সাবেক কোটচাঁদপুর উপজেলা জামায়াতের আমীর ও উপজেলা চেয়ারম্যান ছিলেন। 

বর্তমানে তিনি ঝিনাইদহ জেলা জামায়াতের সূরা সদস্য বলে জানা গেছে। 

এ দিকে জামায়াতের এ নেতার কারাদণ্ড প্রদান করায়  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক পোস্ট করেছেন দলীয় নেতা-কর্মীরা। ওই পোস্টে নিঃশর্ত মুক্তির দাবিও করা হয়েছে। 

এবিএন/সুব্রত কুমার/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ