আজকের শিরোনাম :

রাস্তা নেই, তবুও নির্মাণ হলো ব্রিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৫৫

লক্ষ্মীপুরে সরকারি বরাদ্দের টাকায় এমন একটি ব্রিজ নির্মাণ করা হয়েছে, যার একপাশে রাস্তা থাকলেও অন্য পাশে বিশাল ক্ষেত। অভিযোগ উঠেছে, স্থানীয় ইউপি সদস্য নিজে ব্রিজের অপরপ্রান্তে বাড়ি করবেন বলে ব্যক্তিস্বার্থে ব্রিজটি করেছেন।

সরেজমিনে লক্ষ্মীপুরের সদর উপজেলার মান্দারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের রতনপুর এলাকায় গিয়ে দেখা যায়, রাস্তা ছাড়াই ব্রিজটি তৈরি করা সম্পন্ন হয়েছে। ব্রিজের এক পাশে মান্দারী-দত্তপাড়া সড়ক থাকলেও অন্য পাশে বিশাল ক্ষেত। আরে সেখানে বাড়ি করার উদ্দেশ্যে সীমানা দিয়ে রাখছেন ইউনিয়ন পরিষদের সদস্য মাহবুবুর রহমান রাজু।

সূত্রমতে, ২০২৩-২৪ অর্থ বছরে মান্দারী স্কুল রোড হারুনের বাড়ির পাশে ব্রিজ নির্মাণে ৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল। সেই টাকা দিয়েই ব্রিজটি নির্মাণ করেছেন ইউপি সদস্য।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন অভিযোগ করে বলেন, আমাদের গ্রামের অনেক স্থানে বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করতে হচ্ছে। কিন্তু ইউপি সদস্য রাজুর সেদিকে লক্ষ্য নেই। যেখানে ব্রিজ নির্মাণ করা হয়েছে, সেটির অপর প্রান্তে খালের পাশে তার জমি রয়েছে। সেখানে তিনি বাড়ি করবেন। এজন্যই তিনি সরকারি বরাদ্দের টাকায় ব্রিজ নির্মাণ করেছেন। এর সুফল জনগণ পাবে না।

এ বিষয়ে ইউপি সদস্য মাহবুবুর রহমান রাজু বলেন, আমিতো কাজ করেছি। অনেকে কাজ না করেই বিল উত্তোলন করেন। তাদের নিয়ে কোনো সংবাদ হয় না। এখন আমারটা নিয়ে এত মাতামাতি কেন। কাজের আগেই আমি বিল পেয়ে গেছি। পিআইও আমাকে বিল দিয়ে দিয়েছেন। তাই নিউজ করে কোন লাভ নেই।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশারফ হোসেন বলেন, আমরা চেষ্টা করেছি ব্রিজটির প্রকল্প পরিবর্তন করার জন্য। কিন্তু বরাদ্দটি সাবেক সংসদ সদস্য একেএম শাহজাহান কামালের ছিল। উনি মারা গেছেন। তার স্বাক্ষর ছাড়া পরিবর্তনের সুযোগ নেই। আর কাজ না করে বিল নেওয়ারও সুযোগ নেই।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ