আজকের শিরোনাম :

রামপালে মরিয়ম বেগম মেমোরিয়াল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৫

গ্রামীণ জনপদের সাধারণ মানুষের কাছে দেশের সুনামখ্যাত চিকিৎসকগণের স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বাগেরহাটের রামপালে আধুনিক মানের সুবিধা সম্বলিত মরিয়ম বেগম মেমোরিয়াল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন করা হয়েছে। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় উপজেলার বাঁশতলী ইউনিয়নের গিলাতলা বাজারে মরিয়ম বেগম মেমোরিয়াল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার'র প্রতিষ্ঠাতা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর হারুনঅর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্লিনিকের উদ্বোধন করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। 

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আঃ রউফ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিজাম উদ্দিন আহমেদ, প্রফেসর শেখ আব্দুস সালাম, সাবেক ইউপি চেয়ারম্যান জামিল হাসান জামু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল, ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ ফকির, অধ্যক্ষ অলিউর রহমান, আওয়ামী লীগ নেতা হাওলাদার আবু তালেব, কুদরতি ইনামুল বাশার বাচ্চু, প্রধান শিক্ষক মোঃ ফরহাদ হোসেন, শেখ বেলাল উদ্দিন, সুশান্ত কুমার পাল, মল্লিক আনোয়ার প্রমুখ। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,দেশে স্বাস্থ্য সেবার যে উন্নয়ন হয়েছে, তার সবই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই হয়েছে। সাধারণ মানুষ যাতে সহজে চিকিৎসা পেতে পারে,  সে লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি ইউনিয়নে একটি করে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেছেন। শুধু ক্লিনিকই স্থাপন করেন নাই,  এখান থেকে ৩০ প্রকার ঔষধ বিনামূল্যে দেয়ার ব্যবস্থা ও করেছেন। তিনি আরো বলেন যে,  চিকিৎসার মান উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারী ভাবেও হাসপাতাল স্থাপন করা হচ্ছে। তিনি আশা প্রকাশ করে বলেন যে,  এ হাসপাতাল এ এলাকার সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে।

এবিএন/মোঃ সাইফুল আলম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ