আজকের শিরোনাম :

ঘোড়াঘাটে পার্ক পতিতাসহ আটক ১০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৬

দিনাজপুরের ঘোড়াঘাটে কথিত মোজাম বিনোদন পার্কে প্রকাশ্য পতিতাবৃত্তির অপরাধে ৫ জন পতিতা ও ৫ জন খদ্দেরকে আটক করা হয়েছে। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম ও ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আসাদুজ্জামান আসাদ এর নেতৃত্বে কথিত এ বিনোদন পার্কে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদেরকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে ৫ জন পুরুষকে ৭ দিনের কারাদণ্ড প্রদান ও ৫ জন পতিতার প্রত্যেককে ১ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

কারাদণ্ড প্রাপ্তরা হলেন দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার আব্দুল কাদের (২২), একই উপজেলার মধ্যপাড়া এলাকার গাইসুল আজম (২৭), নবাবগঞ্জের সুজাউল হক (৪০) ও একই উপজেলার শিবরামপুর এলাকার সারোয়ার (৩০), হাকিমপুর উপজেলার ইটাই এলাকার মতিয়ার রহমান (৪০)।

জানা গেছে, কথিত মোজাম বিনোদন পার্কের আড়ালে প্রকাশ্য পতিতাবৃত্তির ব্যবসা করে আসছিলেন পার্কটির মালিক মোজাম্মেল হক মোজাম। কয়েক বছর আগে নিজের বিশাল একটি আমের বাগানকে 'মোজাম বিনোদন পার্ক' রূপান্তরিত করার জন্য উপজেলার ১নং বুলাকীপুর ইউনিয়ন পরিষদ থেকে ট্রেড লাইসেন্স নেয়। তারপর বাগানটির ভিতরে ১২ রুম বিশিষ্ট একতলা ভবন নির্মাণ করে প্রকাশ্যে সেখানে পতিতাবৃত্তি ব্যবসা করে আসছিলেন তিনি। এ নিয়ে স্থানীয় লোকজন প্রশাসনের কাছে বেশ কয়েকবার অভিযোগ দেন। এসব অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ পার্কটিতে অনেক বার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেল জরিমানাও করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অশ্লীল কার্যক্রম পরিচালনার অভিযোগে দণ্ডবিধি-১৮৬০ এর ২৯৪ ধারায় ৫ জনকে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এবিএন/মোহাম্মদ সুলতান কবির/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ