আজকের শিরোনাম :

হাটহাজারীতে বাবা-ছেলেসহ গ্রেফতার ৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৬

হাটহাজারীতে গভীর রাতে একটি কারখানার ভেতর থেকে নুরুল আবছার (৫৪), মো. আফিফ(১৯), মো.সাদ্দাম (৩০), মো.আলমগীর (৪০), মো. সোহাগ হোসেন নামের পাঁচ চোরকে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ। 

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত গভীর রাতে মডেল থানাধীন দক্ষিণ পাহাড়তলীর সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ডস্থ যোপার দিঘীর পাড়ের পশ্চিমে অবস্থিত কর্ণফুলী প্যাকেজিং ইন্ডাস্ট্রি থেকে তাদের গ্রেফতার করা হয়। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উল্লেখিত এলাকায় "কর্ণফুলী প্যাকেজিং ইন্ডাস্ট্রি" নামে একটি কারখানায় চুরি করতে মঙ্গলবার দিবাগত গভীর রাতে পিতা-পুত্রসহ মোট চারজন চোর ঢুকে। কিন্তু বিষয়টি ওই কারখানার নিরাপত্তাকর্মীরা টের পেয়ে গেলে তা বুঝতে পেরে প্রাণ বাঁচাতে চোরের দল ওই কারখানার ভেতরে কর্নারে স্ট্যান্ডে রাখা প্লাস্টিকের পানির ট্যাংকির ভেতরে ঢুকে আত্মগোপন করে। খবর পেয়ে হাটহাজারী মডেল থানা উপ-পরিদর্শক সোহেল রানা সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে পানির টাংক থেকে বের করে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে আসে। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রায় ১২২ ফুট বৈদ্যুতিক তার, ১০টি সার্কিট ব্রেকার, একটি হেকস ব্লেড, ০১টি বৈদ্যুতিক টেস্টার, ০১টি কালো ধারালো ব্লেড উদ্ধার করা হয়। পরে ওই কারখানার ম্যানেজার আরাফাত উদ্দীন বাদী হয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পেনাল কোডের ৩৮০/৪১১ ও ৪৫৭ ধারায় হাটহাজারী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। যার নাম্বার ২০-২২, তারিখ-২১/০২/২০১৪। এছাড়াও তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় করা একাধিক মামলা রয়েছে যা বর্তমানে বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে বলেও জানায় পুলিশ।

গ্রেফতার হওয়া মো. নুরুল আবছার সন্দ্বীপ উপজেলার ১৯নং আমান উল্লাহ ইউনিয়নের ১ ওয়াডস্থ আব্দুল আজিজ সুকানির বাড়ির মৃত ফখরুল ইসলামের পুত্র এবং মো. আবিদ মো. নুরুল আবছারের পুত্র।, তারা বর্তমানে নগরীর আকবর শাহ থানার সিটি গেইট কালিরঘাটে ওবায়দূরের ভাড়া বাসায় থাকতো।

অপনদিকে মো.সাদ্দাম সীতাকুণ্ড থানার ১০নং সলিমপুর ইউপির ৫ নং ওয়াডস্থ উত্তর সলিমপুরের কালুশাহ নগরের বশর উদ্দীন খলিফা বাড়ীর সেকান্দরের ও মো. আলমগীয় সীতাকুণ্ড থানার বড় কুমিরার উত্তর ঘোড়ামারার আবদুল জলিলের নতুন বাড়ীর জহুর আলমের এবং মোঃ সোহাগ হোসেন সন্দ্বীপ পৌরসভার ৭নং ওয়ার্ডস্থ হায়দারা অলী মুহুরীর বাড়ির মোশারফ হোসেন পুত্র।

হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার জানান, আটককৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

এবিএন/মো. আলাউদ্দীন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ