আজকের শিরোনাম :

শমশেরনগরে দুই দিনব্যাপী বইমেলা শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৩

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও অমর ২১ ফেব্রুয়ারি উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বিমানবন্দর সড়কে দু'দিনব্যাপী হিমু আহমেদ বইমেলার আয়োজন করা হয়েছে। বুধবার সকাল ১০টায় মেলার উদ্বোধন করেন বিশিষ্ট কবি শহীদ সাগ্নিক এবং ঢাকাস্থ প্রকাশনা সংস্থা নির্বাল প্রকাশনীর প্রকাশক তুহিন ভূঁইয়ার প্রধান সমন্বয়ক মনোয়ার হোসেন। পাশাপাশি তারা চল্লিশের দশকের মুসলিম কবি আব্দুল ওয়াহিদ রেজভী রচিত বিশ্বযুদ্ধে রোমান্স বইটির মোড়ক উম্মোচন করেন। 

উল্লেখ্য বাংলা একাডেমি আয়োজিত এবারের একুশে বইমেলায় নির্বাল প্রকাশ হিমু আহমেদ এর ছয়টি গ্রন্থ একসাথে প্রকাশ করেছে। এর মধ্যে রয়েছে জিনদের কা-কারখানা ও হিমু এবং হিমু সিরিজের পাঁচটি গ্রন্থ হিমু এবং হিমু, হিমু স্যার, কিডন্যাপার, অপারেশন বেলা কাকলি ও এ কি কা-! বইমেলা উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখক হিমু আহমেদ, কবি আতাউর রহমান পারভেজ, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক জয়নাল আবেদীন প্রমুখ।

এদিকে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০টায় শমশেরনগর বিএএফ শাহীন কলেজ অডিটোরিয়ামে উক্ত কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সায়েকা আহমদ মাহির গল্পগ্রন্থ ভূতের বাড়ি রেস্টুরেন্টের মোড়ক উম্মোচন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে গ্রন্থটির মোড়ক মোচন করেন কলেজের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন ইমরানুর রহমান। অনুষ্ঠান শেষে মাহি তার অধ্যক্ষকে একটি গ্রন্থ উপহার দেয়। পাশাপাশি প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ যাতে গ্রন্থটি পড়ার সুযোগ পান সেজন্য প্রতিষ্ঠানটির লাইব্রেরিতে পাঁচ কপি বই উপহার দেয়।

এবিএন/প্রনীত রঞ্জন দেবনাথ/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ