আজকের শিরোনাম :

খোকসায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পলিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২৬

বুধবার যথাযোগ্য মর্যাদায় কুষ্টিয়ার খোকসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে খোকসা উপজেলা প্রশাসনের ব্যবস্থাপণায় রাত ১২টা ১ মিনিটে মুক্তিযোদ্ধা সংসদ চত্বরের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা। এর পর শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবুল আকতার, কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের সংসদ সদস্য আব্দুর রউফ এর পক্ষে তার প্রতিনিধি। 

এছাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, খোকসা পৌরসভা, খোকসা জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন, ব্যক্তি এবং প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

খোকসা সরকারী ডিগ্রী কলেজের শিক্ষক কর্মচারীরা কলেজ ক্যাম্পাস শোক র‌্যালীসহ মুক্তিযোদ্ধা সংসদ চত্বরের শহীদ মিনারে আসেন। তারা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। সকালে এ উপলক্ষ্যে চিত্রাংঙ্কন প্রতিযোগিতা ও প্রভাত ফেরী অনুষ্ঠিত হয়। উক্ত প্রভাতফেরীটি খোকসা উপজেলা পরষিদ চত্বর থেকে শুরু হয়ে খোকসা বাজার প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদে এসে শেষ হয়। 

প্রভাতফেরীতে অংশগ্রহণ করেন খোকসা উপজেলা চেয়ারম্যান মোঃ বারুল আখতার, খোকসা উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানা, খোকসা থানা অফিসার ইনচার্জ আননূর জায়েদ সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষাক ও শিক্ষার্থীবৃন্দ। পরে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এবিএন/সুমন কুমার মন্ডল/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ