আজকের শিরোনাম :

সুন্দরগঞ্জে বই বিক্রিকালে স্থানীয়রা আটক করেছে কয়েক বস্তা বই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২৪

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর এফ হক উচ্চ বিদ্যালয়ের স্টোর রুম থেকে সরকারি বিনামূল্যের বই বিক্রিকালে ভ্যানসহ কয়েক বস্তা বই আটক করেছেন স্থানীয়রা। 

জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যায় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রশিদ সরকারি ভাবে বিতরণের জন্য বিভিন্ন শ্রেণির কয়েক বস্তা বিনামূল্যের বই বিক্রি করে। বই গুলো ভ্যান যোগে পাচারের সময় স্থানীয়দের সন্দেহ হয়। তারা ভ্যানসহ বইগুলো আটক করে পুলিশে খবর দেয়। 

খবর পেয়ে কঞ্চিবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর আবুল কালাম আজাদ ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে বইগুলো জব্দ করে স্টোর রুমে সিলগালা করে রাখেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তাকে জানান। ইন্সপেক্টর আজাদ জানান, বই ভর্তি বস্তাগুলো স্টোর রুমে রেখে রুমের দরজা সিলগালা করে রাখা হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তা তদন্ত করে আমাদের ব্যবস্থা নিতে বললে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। এ নিয়ে সহকারী প্রধান শিক্ষক আব্দুর  রশিদ সরকারকে বারবার ফোন করলেও তিনি মুঠোফোন রিসিভ করেননি। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার বেলাল হোসেন বলেন, তিনি ঘটনাটি শুনেছেন। ক্ষতিয়ে দেখা হচ্ছে বস্তার ভিতর কোন কোন বই রয়েছে। বই গুলো নতুন না পুরাতন তা বিবেচনায় নেয়া হবে। এদিকে স্থানীয়রা বলছেন, যদি বিনামুল্যের সরকারি বইগুলো বিগত সালের হয় তবে তা বিতরণ না করে স্টোর রুমে ফেলে রাখাটা যেন প্রশ্নবিদ্ধ।

এবিএনর/শাহ মো: রেদওয়ানুর/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ