আজকের শিরোনাম :

মানিকগঞ্জে পরিবারের সবাইকে অচেতন করে লুট, হাসপাতালে ৬ জন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২৯

মানিকগঞ্জে একটি পরিবারের সবাইকে অচেতন করে স্বর্ণ, নগদ টাকাসহ মালামাল লুট করে নিয়ে গেছে দুবৃত্তরা। এ ঘটনায় অসুস্থ পরিবারের ৬ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরের দিকে বিষয়টি নিশ্চিত করেছে মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিল হোসেন। 

এর আগে সোমবার দিবাগত রাতে সদর উপজেলার চর বালিরটেক এলাকার আব্দুল মান্নানের বাড়িতে এই ঘটনাটি ঘটে।

জানা যায়, ঘটনার দিন রাতে অন্য দিনের মতোই ৯টা থেকে রাত ১০ টার মধ্যে ঘুমিয়ে যায় আব্দুল মান্নান (৫৫), তার স্ত্রী নাছিমা বেগম (৪৭), মেয়ে আছমা বেগম (৩৩), ছাইমা আক্তার (২৫), আনজুমা আক্তার (১৮) ও তার নাতি ছাইওয়ান (৩)। 
আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে নাছিমা বেগমের ঘুম ভাঙলে দেখতে পান তাদের ঘর এলোমেলো হয়ে রয়েছে, এবং সবাই ঘুমিয়ে রয়েছে। তখন ডাকাডাকি করে সবার ঘুম ভাঙায় সে। এ সময় আশেপাশের বাড়ির লোকজনও এগিয়ে আসে। তাদের সবাইকে অস্বাভাবিক লাগলে স্থানিয়রা উদ্ধার করে মানিকগঞ্জ কর্ণেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্মরত চিকিৎসক তাদের হাসপাতালে ভর্তি নিয়ে চিকিৎসাধীন রাখে।

আব্দুল মান্নানের মেয়ে আনজুমা আক্তার চিকিৎসাধীন অবস্থায় জানায়, গতকাল সন্ধ্যার দিকে অচেনা কয়েক জনকে বাড়ির আশ পাশ দিয়ে ঘুরতে দেখতে পাই। পরে মায়ের হাতে রান্না করা খাবার খেয়ে আনুমানিক ৯ থেকে রাত ১০টার মধ্যে ঘুমিয়ে যাই। সকালে মায়ের ডাকে ঘুম ভাঙে। উঠে দেখি ঘরের জিনিসপত্র এলোমেলো হয়ে রয়েছে। আমাদের অলংকার, নগত ৩০ হাজার টাকা, ৫টি মোবাইল ফোন নাই। আমরা অসুস্থ বোধ করায় বাড়ির সব কিছু দেখতে পারি নাই। চিকিৎসার জন্য স্থানিয়রা আমাদের হাসপাতালে নিয়ে আসে।

মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিল হোসেন বলেন, ঘটনাটি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে পরিবারের সবাইকে চেতনা নাশক ওষুধ খাওয়ানো হয়েছিলো। তবে পরিবারের সবাই অসুস্থ থাকায় জিজ্ঞাসাবাদ করা সম্ভব হয়নি। এই বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এবিএন/মো: সোহেল রানা খান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ