আজকের শিরোনাম :

আজমিরীগঞ্জে জালনোটসহ ২ প্রতারক আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩২

আজমিরীগঞ্জে টাকার জালনোটসহ ২ প্রতারককে আটক করেছে স্থানীয়রা। আটকের পর তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার শিবপাশা বাজার থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হল কিশোরগঞ্জের সদর উপজেলার যশোদল ইউনিয়নের ভাটপাড়া গ্রামের গ্রামের আব্দুল হান্নানের পুত্র ইমপান আরাফাত (২৮) এবং একই মৃত সামছুল হকের পুত্র মোঃ মোস্তফা মিয়া (৪০)। এ সময় তাদের কাছ থেকে ৪০ হাজার ২০০ টাকার জাল নোট উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শিবপাশা বাজারে আটককৃত প্রতারকরা বিভিন্ন দোকান থেকে জিনিসপত্র কেনাকাটা করতে থাকেন। বাজারের জ্বালানি তেল ব্যবসায়ী মোজাফফর মিয়ার দোকানে গিয়ে অকটেন কিনে ১ হাজার টাকার নোট দেন প্রতারক মোস্তফা। নোটটি হাতে নিয়ে ব্যবসায়ী মোজাফফর মিয়া বুঝতে পারেন নোটটি জাল। এ সময় জালনোটটি পাল্টিয়ে দিতে বলেন। প্রতারক মোস্তফা আরেকটি নোট নিয়ে আসছেন বলে বাইরে যান। তখন জ্বালানী ব্যবসায়ী মোস্তফা মিয়া প্রতারকের কথাবার্তায় সন্দেহ হয়। তখন তিনি পিছু নেন প্রতারক মোস্তফার। বাইরে থাকা মোস্তাফা তার সঙ্গী প্রতারক ইমপান আরাফাতের কাছে যায়। এ সময় প্রতারক মোজাফফর মিয়াকে দেখে ইমপান আরাফাত কাছে থাকা একটি বান্ডিল টাকা রাস্তার পাশে ছুঁড়ে ফেলে। তখন মোজাফফর মিয়াসহ স্থানীয়রা তাদের আটক করে। টাকার বান্ডিলটি উঠিয়ে দেখা যায় সব টাকাই জাল। এরপর বাজারের উপস্থিত স্থানীয়রা দুজনকে আটক করে উত্তম-মধ্যম দিয়ে বিষয়টি বাজার কমিটিকে জানায়। বাজার কমিটি পুলিশে সোপর্দ করে। 

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ