বালিয়াডাঙ্গীতে ১৩৬টি আমগাছ কর্তন, প্রধান আসামি গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৩৬

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের ডাঙ্গীপাড়া ১৩৬টি আম গাছ কাটা মামলার প্রধান আসামি কাজী রমজানকে পুলিশ গ্রেফতার করে গতকাল শনিবার ঠাকুরগাঁও জেল হাজতে প্রেরণ করেছে। 

জানা যায়, ভানোর ইউনিয়নের ডাঙ্গীপাড়ার গ্রামের মৃত কালারাম চন্দ্র এর ছেলে ইলিত চন্দ্র (৫২) ২০১৩ সালে ভোগদখলীয় জমিতে একটি আমবাগান লাগায়। গাছের বয়স ১২ বছর ।

উক্ত জমিতে ১৩৬টি আমগাছ ১০ বছর ধরে ফলন দিচ্ছিল। উক্ত জমি জবর দখল করার জন্য দীর্ঘদিন ধরে ইলিত চন্দ্রের পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে পার্শ্ববর্তী রাণীশংকৈল উপজেলার কাশিপুর ইউনিয়নের নুনতোর গ্রামের কাজী রমজান আলী (৫৫) ও তার ছোট ভাইদের নিয়ে মো: রফিকুল ইসলাম (৫২), মো: আশরাফুল ইসলাম (৪৮), মো: তরিকুল ইসলাম (৪৫), মো: সাদেকুল ইসলাম (৪২)ও মো: হযরত আলী(৩৮) সকলের পিতা মো: আবুল কালাম গত বৃহস্পতিবার দিবাগত রাতে যে কোন সময় ইলিত চন্দ্রের আম বাগানে ৬১ শতাংশ জমির উপর ১৩৬ টি গাছ কেটে মাটিতে ফেলে দেয় । গাছগুলির ক্ষতির পরিমাণ ১৫ লক্ষ টাকা। উক্ত জমিটি নিয়ে বালিয়াডাঙ্গীর সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল সহ স্থানীয়ভাবে কয়েকবার সালীশ বৈঠক হয়। গাছ কাটার ঘটনাকে কেন্দ্র করে গত শুক্রবার সন্ধ্যায় ইলিত চন্দ্র বালিয়াডাঙ্গী থানায় বাদী হয়ে কাজী রমজান সহ তার ৫ ভাইকে আসামি করে মামলা দায়ের করেছে। পুলিশ এ ঘটনায় মামলার প্রধান আসামি কাজী রমজান আলীকে আটক করে ঠাকুরগাঁও জেল হাজতে প্রেরণ করেছে। 

বালিয়াডাঙ্গী থানার ওসি তদন্ত আব্দুল আল মামুন শাহ জানান, ১৩৬টি গাছ কাটার মামলায় আসামি কাজী রমজান আলীকে গ্রেফতার করা হয়েছে, বাকী আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে। 

এবিএন/মো: রমজান আলী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ