সুন্দরবনে কাঁকড়া ধরার অপরাধে ১০ জেলে আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ১৯:২৫

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের গহীন অরণ্যে কাঁকড়া ধরার অপরাধে মালামালসহ ১০ জেলেকে আটক করেছে বনবিভাগের সদস্যরা। মঙ্গলবার ভোর ৬টার দিকে সুন্দরবনের নোটাবেকী অভয়ারণ্য এলাকা থেকে উক্ত জেলেদের আটক করা হয়। 

আটককৃত জেলেদের কাছ থেকে পরে বন আইনে দুই লাখ টাকা জরিমানা আদায় করে মুক্তি দেওয়া হয়। আটক জেলেরা হলেন শ্যামনগর উপজেলার চুনকুড়ি গ্রামের আবু সাইদ, আজিজুল ইসলাম, মহসীন মোল্যা, আবুল কালাম, আরাফাত হোসেন, রিকাব আলী, মোজাফ্ফার মোড়ল, আবু হানিফ ও বিল্লাল হোসেন। 

বনবিভাগের সূত্রে জানা যায়, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের গভীন অরণ্যে প্রজনন মৌসুমে কয়েকজন জেলে কাকড়া আহরনকরছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৬টার দিকে বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা (এসও) হাবিবুল ইসলামের নেতৃত্বে বনবিভাগের সদস্যরা সুন্দরবনের নোটাবেকী অভয়ারণ্য এলাকার একটি নদীতে অভিযান চালান। এ সময় সেখান থেকে উক্ত ১০ জেলেকে আটক এবং জেলেদের ব্যবহৃত ২টি নৌকা ও ৪'শ কেজি মা কাঁকড়াসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়। জব্দকৃত কাঁকড়া গুলো নদীতে অবমুক্ত করা হয়। 

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এ.কে.এম ইকবাল হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত জেলেদের বন আইনে দুই লাখ টাকা জরিমানা করে মুক্তি দেওয়া হয়েছে।

এবিএন/আলমগীর সিদ্দিকী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ