রাত হলেই শীতার্তদের পাশে কম্বল নিয়ে ছুটে যাচ্ছেন ইউএনও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ১২:৪৭

কয়েকদিন ধরে প্রচন্ড শীত পড়ছে এই অঞ্চলে। এই শীতের কারণে হতদরিদ্র, শীতার্ত ও অসহায় মানুষ নিদারুণ কষ্টে পড়ে গেছে। তাই এসব হতদরিদ্র, শীতার্ত ও অসহায় মানুুষদের দুয়ারে দুয়ারে গিয়ে কম্বল বিতরণ করছেন কক্সবাজারের চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম। এ সময় তার সাথে ছিলেন চকরিয়া উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।
    
উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীতে কষ্ট পাওয়া মানুষদের পাশে থাকার নির্দেশনা দিয়েছেন। এরই ধারাবাহিকতায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন, আশ্রয়ণ প্রকল্পের শীতার্ত মানুষদের মাঝে শীত নিবারণের জন্য কম্বল বিতরণ করা হচ্ছে। ওইসব আশ্রয়ণ প্রকল্পের মসজিদের ইমাম, এতিমখানার বাচ্চাদেরও কম্বল বিতরণ করা হয়েছে। প্রতিদিন রাতে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে কম্বল বিতরণ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম।

এছাড়াও, উপজেলার ১৮টি ইউনিয়নের জন্য ৭ হাজার ৬’শটি কম্বল প্রদান করা হয়েছে। স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বাররা এসব কম্বল বিতরণ করছেন।
    
ফাঁসিয়াখালী আশ্রয়ণ প্রকল্পের সমবায় সমিতির সভাপতি সাইফুল ইসলাম সুমন বলেন, আমাদের থাকার কোন ঘর ছিলো না। জাতি জনক বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জমিসহ ঘর দিয়েছেন। শীতের এই দুুঃসময়ে শীত নিবারণের জন্য কম্বল নিয়ে হাজির হয়েছেন খোদ ইউএনও মো. ফখরুল ইসলাম। আমরা খুব খুশি।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম বলেন, গত কয়েকদিন প্রচন্ড শীত পড়ছে এই অঞ্চলে। তাই হতদরিদ্র, অসহায় ও রাস্তায় পড়ে থাকা মানুষদের শীত নিবারণের জন্য কম্বল প্রদান করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশে বিভিন্ন এলাকার দুয়ারে দুয়ারে গিয়ে এসব কম্বল বিতরণ করছি। প্রতিটি ইউনিয়ন পরিষদের শীতার্ত মানুষদের মাঝে কম্বল বিতরণের জন্য কম্বল পাঠানো হয়েছে।

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ