ইউনাইটেড হাসপাতালের লাইসেন্স বাতিল চেয়ে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৪, ১৫:৫৬ | আপডেট : ১১ জানুয়ারি ২০২৪, ১৬:৪৫

আজ ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে খাৎনার জন্য অজ্ঞান করা শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় হাসপাতালের লাইসেন্স বাতিল ও সকল কার্যক্রম বন্ধ করতে মানববন্ধনের আয়োজন করা হয়।

বেলা ১২টার দিকে মানববন্ধনের এ আয়োজন করেন আয়ান আহমেদের স্বজনেরা। এ সময় তারা চিকিৎসার নামে হত্যা বন্ধ করার দাবি জানান। ডাক্তার সাব্বির ও তাসনুভা মাহজাবীন এর ফাঁসির দাবি করেন। 

শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় তার বাবা শামীম আহমেদ বুধবার (১০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের কাছে তদন্তপূর্বক এই হাসপাতালের লাইসেন্স বাতিলের আবেদন করে চিঠি দিয়েছেন।

আবেদনে উল্লেখ করেন, "তারা আমার ছেলেকে মেরে ফেললো। আমার ছেলের সাথে এই ঘটনা ঘটার পর– আমরা জানতে পারি, এই হাসপাতালে চিকিৎসা সেবা নিতে এসে চিকিৎসায় অবহেলাজনিত কারণে আরো অনেকেই মারা গেছেন।

গত ৩১ ডিসেম্বর পাঁচ বছরের আয়ানকে ফুল অ্যানেস্থেশিয়া (জেনারেল) দিয়ে খৎনা করায় সাতারকুল বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল। অপারেশনের কয়েক ঘণ্টা পরও জ্ঞান না ফেরায় সেখান থেকে গুলশান ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয় আয়ানকে। সেখানে সাত দিন পিআইসিইউতে (পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট) লাইফ সাপোর্টে রাখার পর রোববার (৭ জানুয়ারি) মাঝরাতের দিকে আয়ানকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। জলসিড়ি ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ এর নার্সরীতে অধ্যয়নরত ছিলো আয়ান আহমেদ।

এবিএন/কুমার সপ্তর্ষি রায়/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ