টানা চারবার এমপি হলেন নৌকার প্রার্থী আফিল উদ্দিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ২১:২২

দ্বাদশ সংসদ নির্বাচনে যশোর-১ (শার্শা) আসনে জয়ী হলেন নৌকার প্রার্থী শেখ আফিল উদ্দিন। এবার নিয়ে পর পর চার বার এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি। এবারের নির্বাচনে তিনি এক লাখ ৫ হাজার ৪৬৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

আফিল উদ্দিনের নিকটতম স্বতন্ত্র প্রার্থী বেনাপোলের সাবেক মেয়র আশরাফুল আলম লিটন পেয়েছেন ১৯ হাজার ৪৭৭ ভোট। অপর প্রার্থী জাতীয় পার্টির মো: আক্তারুজ্জামান লাঙ্গল প্রতীকে পেয়েছেন দুই হাজার ১৫১ ভোট।

সহকারী রির্টানিং অফিসার ও শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী বেসরকারিভাবে শেখ আফিল উদ্দিনকে বিজয়ী ঘোষণা করেন। তিনি বলেন, কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন ঘটনা ঘটেছে।  ভোটারদের উপস্থিতি কম থাকলেও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

যশোর-১ শার্শা আসনটিতে একটি পৌরসভা ও ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত। ১০২টি  ভোট কেন্দ্রের ৬৬১টি কক্ষে ভোট গ্রহণ করা হয়। এ আসনে মোট দুই লাখ ৯৪ হাজার ৬৯২ জন ভোটারের মধ্যে এক লাখ ৪৭ হাজার ৫৭৬ জন পুরুষ ও এক লাখ ৪৭ হাজার ১১৬ জন মহিলা ভোটার রয়েছে।

নির্বাচনে জয়লাভের পরপরই শার্শা ও বেনাপোলের বিভিন্ন স্থানে বিজয় মিছিল বের করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিভিন্ন এলাকার নেতাকর্মীরা আফিল উদ্দিনকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

বিজয়ের পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় শেখ আফিল উদ্দিন বলেন, এ বিজয় গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার বিজয়। এ বিজয় জননেত্রী শেখ হাসিনার প্রতি আস্থা আর আকাঙ্খার প্রতিফলন। আমার প্রতি শার্শাবাসী যে ভালোবাসা দিয়েছে, জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত আমি তার প্রতিদান দিয়ে যাব।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ