কক্সবাজারের রামুতে বৌদ্ধবিহারে অগ্নিকান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৪, ১৭:০৪

কক্সবাজারের রামু উপজেলা সদরে একটি বৌদ্ধ বিহারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে বিহারের সিঁড়ি ও দরজা আগুনে পুড়ে গেছে। শুক্রবার গভীররাতে উপজেলা সদরের চেরাংঘাটা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা তাৎক্ষণিক গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনায় বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। আগুনের সূত্রপাতের কারণ, এটি নাশকতা না-কি নিছক দুর্ঘটনা তা এখনও নিশ্চিত করতে পারেনি পুলিশ। এই ব্যােপারে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন কক্সবাজারের পুলিশ সুপার  মো. মাহফুজুল ইসলাম।

রামু থানার ওসি আবু তাহের দেওয়ান জানান, চেরাংঘাটায় রাখাইন সম্প্রদায়ের উসাইচেন বৌদ্ধ বিহারের(বড় ক্যাং) পুরোহিতসহ অন্যরা রাতে ঘুমিয়ে ছিলেন। রাত ২টার দিকে আগুন দেখে বিহারের ভেতরে থাকা লোকজন চিৎকার শুরু করলে এলাকাবাসী গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। পরে রামু ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থালে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বৌদ্ধ বিহারের কাঠের তৈরি একটি  সিড়ি ও দরজা পুড়ে গেছে। তবে তাৎক্ষণিক আগুন নিভিয়ে ফেলায় বড় ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব হয়েছে।

তিনি বলেন, “আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে তা জানা যায়নি। এটি নিছক দুর্ঘটনা নাকি নাশকতা, তা এখনও নিশ্চিত না। বৌদ্ধ বিহারসহ আশাপাশের সব সিসি টিভির ফুটেজ সংগ্রহ করে ঘটনা তদন্ত করা হচ্ছে।” যেকোনো ধরণের বিশৃঙ্খলা এড়াতে পুলিশের একটি দল ঘটনাস্থলে অবস্থান করছে বলে জানান তিনি।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ