পলাশবাড়ীতে ভোটগ্রহণ কর্মকর্তাগণের দুই দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২৩, ১৬:২৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩১ গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে নির্বাচন উপলক্ষে দু’দিনব্যাপী ভোটগ্রহণ কর্মকর্তাগণের প্রিজাইডিং অফিসার ও সহকারি প্রিজাইডিং এবং পোলিং অফিসারগণের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। 

উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে পৌরশহরের পলাশবাড়ী আদর্শ ডিগ্রী কলেজের হলরুমে দ্বিতীয় দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে প্রধান অতিথি স্পেশালাইজড প্রশিক্ষক হিসেবে ভোটগ্রহণে নির্বাচনী কর্মকর্তাদের জন্য অনুসরণীয় আচরণ ও নির্বাচন সম্পর্কিত প্রাথমিক ধারণা ছাড়াও বিভিন্ন বিধি-নিষেধসহ নানা দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল।

 বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার কামাল হোসেন, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের পরিচালক মো. আব্দুল মোমিন সরকার। এ সময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল আউয়াল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেওয়ান মওদুদ আহমেদ, জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল মোত্তালিব, পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. কামরুল হাসান, সহকারি কমিশনার (ভূমি) মো. মাহমাদুল হাসান, সহকারি পুলিশ সুপার (সি-সাকেল) উদয় কুমার সাহা, থানা অফিসার ইনচার্জ আরজু মো. সাজ্জাদা হোসেন ও উপজেলা নির্বাচন অফিসার জায়দা খাতুন প্রমুখ ছাড়াও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য; দু’দিনব্যাপী প্রশিক্ষণে উপজেলার ৬৬ ভোট কেন্দ্রের বিপরীতে প্রয়োজনীয় সংখ্যক প্রিজাইডিং ৭৩ ও সহকারি প্রজাইডিং অফিসার ৫০৭ এবং পোর্লিং অফিসার ১০১৪ জন অংশগ্রহণ করেন। 

এবিএন/আরিফ উদ্দিন/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ